৪:৩০ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




শিক্ষার্থীদের উদ্দেশ্যে ফারাজ করিম

আমি চাই রাউজানে আপনাদের মধ্য থেকে সংসদ সদস্য নির্বাচিত হোক

২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৫০ পিএম | নকিব


এসএনএন২৪.কম: "আগামীর বাংলাদেশ, তরুণদের বাংলাদেশ।  পুরনো দিনের সেই চিন্তাভাবনা নয়, যুগের সাথে তাল মিলিয়ে নিত্যনতুন চিন্তাভাবনা ও উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। 

দেশে এখন স্লোগান দেওয়া কিংবা সচরাচর নেতার পিছনে রাজনীতি করার দিন শেষ হওয়ার পথে।  আগামী দিনের বাংলাদেশে নেতৃত্ব দিবে তরুণ প্রজন্মের মেধাবী সন্তানরা। 

আর মেধাবী নেতৃত্ব সৃষ্টির জন্য বিতর্ক প্রতিযোগিতার মতো আয়োজন দারুণ ভূমিকা রাখে।  বিতর্ক চর্চার মাধ্যমে যে মেধাবী নেতৃত্ব সৃষ্টি হবে তা দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে।  আজকে এই বিতর্ক মঞ্চে যে ক্ষুদে বিতার্কিকরা দারুণ সব তথ্য, তত্ত্ব ও যুক্তি দিয়ে বক্তব্য রেখেছে, তা দেখে আমি অভিভূত। 

আমি চাই আগামী দিনে আপনাদের মধ্য থেকে কেউ রাউজানের সংসদ সদস্য নির্বাচিত হোক। " শিক্ষার্থীদের উদ্দেশ্যে কথাগুলো বলেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি'র জ্যেষ্ঠ সন্তান ও সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর প্রতিষ্ঠাতা ফারাজ করিম চৌধুরী।  

রবিবার, সকাল ১০ টায় রাউজান এ.কে.এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর ব্যবস্থাপনায় ও রাউজান উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় রাউজানের ২৪ টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক ড. মাসুম চৌধুরী।  

বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, ১৫ নং নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সরোয়ার্দী সিকদার, রাউজান পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খান, রাউজান পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, বাংলাদেশ এমেচার বক্সিং ফেডারেশন এর নির্বাহী সদস্য সুমন দে।  

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মোঃ সাইদুল ইসলাম। 

এর আগে রাউজানের ২ টি শক্তিশালী বিদ্যালয়ের অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতার এবারের আসরের সমাপনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  বিতর্কের বিষয় নির্ধারণ করা হয় "মাদক নির্মূলে সরকারি উদ্যোগের চেয়ে জনসচেতনতা অধিক কার্যকরী। " বিষয়টির পক্ষে অবস্থানকারী দল গহিরা এ.জে.ওয়াই.এম.এস বহুমুখী উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।  রানার-আপ হয় বিপক্ষ দল রাউজান আর.আর.এ.সি মডেল সরকারি হাই স্কুল।  সেরা বিতার্কিক নির্বাচিত হয় গহিরা এ.জে.ওয়াই.এম.এস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২য় বক্তা নিপা দে। 

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রাম এর সাংগঠনিক সম্পাদক কাজী আরাফাত, সহ-সম্পাদক রিদোয়ান আলম আদনান ও সহ-সম্পাদক মুন্না মজুমদার। 

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, রাউজান পৌরসভা আওয়ামীলীগ এর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, রাউজান পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, শাহরিয়ার হাসান সাকিব, তারেক হাসান, আবু বক্কর আরাফাত, মোহাম্মদ রিফাত, আরফান গণি ফাহিম, জুনাইদ উল্লাহ, তাজনবী ইমন, মিজানুর রহমান, মেহেদি হাসান আরমান, ফরহানুল ইসলাম, মনির খান ইম্পো, এ.বি.এস সাজ্জাদ হোসাইন, অনিক ভট্টাচার্য, জোনাইদ উল্লাহ তুষার, ওমর ফারুক মনি, জাগির হোসেন, আবদুল্লাহ আল সাকিব, প্রিয়টন দে, মনির উদ্দিন, সাজ্জাদ হোসাইন, মোহাম্মদ আরমান, মোহাম্মদ ফয়সাল, কাজী শিহাব উদ্দিন, হোসাইন মাহমুদ চিশতী, তসলিম উদ্দিন সাকিব, শাহরিয়ার আসিফ, আরিফ আহমেদ, তামিম সিকদার, আকিব আবদুল্লাহ, মোহাম্মদ নাহিদ, অমিত দাশ গুপ্ত, আহমেদ বোরহান, মোহাম্মদ রবিন, আলভিন আলভী, নুরুল আমিন অপু, আরফানুল ইসলাম আবির, হাদিদ হোসাইন রিয়াদ, তৌসিফ আহমেদ রাহাত, আরমান উদ্দিন প্রমুখ।