৪:১৭ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




আত্মীয় বা দলীয় যেই হোক দুর্নীতিবাজ কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

০৩ অক্টোবর ২০১৯, ১১:১৪ এএম | নকিব


এসএনএন২৪.কম: দুর্নীতিবাজ আত্মীয়, দলীয় যেই হোক, কাউকেই ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উন্নয়ন প্রকল্পের টাকার সঠিক ব্যয়ে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।  রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বেসরকারি টেলিভিশন বাণিজ্যিকভাবে সম্প্রচার উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গত বছর ১১ মে বঙ্গবন্ধু স্যাটেলাইটের (বিএস) সফল উৎক্ষেপণ মাধ্যমে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইটের অভিজাত ক্লাবে নাম লেখায় বাংলাদেশ। 

উৎক্ষেপণের এক বছর চার মাস পর আয়ের খাতায় নাম লেখাতে যাচ্ছে বিএস-১।  এর মাধ্যমে সম্প্রচারে থাকা দেশের ৩৪ টি টিভি চ্যানেলের বানিজ্যিক সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ঐতিহাসিক এ যাত্রায় বেসরকারী টেলিভিশন মালিকদের সংগঠন এ্যাটকো ধন্যবাদ জানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ভিনদেশী স্যাটেলাইট নির্ভরতা কাটিয়ে নিজস্ব স্যাটেলাইট ব্যবহার করে মোটা খরচের চাপ থেকে রক্ষা পেল টিভি ইন্ডাস্ট্রি।  দেশের অগ্রযাত্রায় বাধাগুলোকে রুখে দিয়ে দুর্নীতির বিরুদ্ধে নিজের কঠোর অবস্থানের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, 'প্রতিটি টাকা যেন সঠিকভাবে দেশের উন্নয়নে ব্যবহার হয় তার জন্য আমরা প্রচেষ্টা নিয়েছি।  জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, দুর্নীতির বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি।  এই অভিযান অব্যাহত থাকবে।  এবং এই অভিযান আমরা অব্যাহত রাখব।  সে যেই হোক না কেন; দলমত, আত্নীয়, পরিবার বলে কিছু নেই।  যারা এর সঙ্গে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। '

গণমাধ্যমের স্বাধীনতার কথা জানিয়ে মিথ্যা অপপ্রচার না করতেও আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের গণমাধ্যমের সম্মানিত ব্যক্তিবর্গ যারা আছেন, যারা টেলিভিশন চালান বা মিডিয়া চালান, আমি জানি যে মানুষের মন মানসিকতাগুলো, যে সরকারে যারা থাকবে তাদের বিরুদ্ধে কথা না বললে তাহলে নাকি আকর্ষনীয় থাকে না।  আপনারা বিরুদ্ধে বলেন, বিরুদ্ধে করেন, কোন আপত্তি নাই।  কিন্তু মিথ্যা অপপ্রচার যেন না হয়।  এ ব্যপারে দয়া করে সতর্ক থাকবেন। '

প্রধানমন্ত্রী বলেন, বিএস-১ এর মাধ্যমে টেলিভিশন চ্যানেল সম্প্রচার হওয়ায় সম্প্রচার মাধ্যমে নতুন মাত্রা যুক্ত হয়েছে।  মহাকাশ গবেষনার জন্য বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেন, লালমনিরহাটে এই বিশ্ববিদ্যালয়টা তৈরি হবে।