৪:৩৩ পিএম, ২৫ মে ২০২০, সোমবার | | ২ শাওয়াল ১৪৪১




মুক্তিযুদ্ধের সংগঠক খাগড়াছড়ির দোস্ত মোহাম্মদ চৌধুরীর উন্তেকাল

১২ অক্টোবর ২০১৯, ১২:৪৯ পিএম | নকিব


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি \ মুক্তিযুদ্ধের সংগঠক ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী আর নেই। 

শুক্রবার ভোর রাত সাড়ে ৩টায় জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে তিনি মৃত্যবরণ করেছেন।  (ইন্নালিল্লাহি...রাজেউন)। 

মৃত্যুকালে তার বয়স হয়েছে ৮০ বছর।  মৃত্যুকালে তিনি স্ত্রীসহ চার ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  শুক্রবার বাদ আছর খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে বলে জানিয়েছে তাঁর পরিবারের সদস্যরা। 

দোস্ত মোহাম্মদ চৌধুরী  মুক্তিযুদ্ধের সাবেক রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও তৎকালীন মহকুমা প্রশাসকের বাংলোয় আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনকারী ছিলেন।  তিনি ১৯৭১ সালে ৭ ডিসেম্বর থেকে একাধারে সাবেক মহকুমা ও জেলা আওয়ামীলীগের ২২ বছর সভাপতি এবং তারপরে জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ছিলেন। 

তাঁর মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পৌরমেয়র মো. রফিকুল আলম, জেলা উন্নয়ন কমিটির আহŸায়ক মংসইপ্রæ চৌধুরী অপু ও জেলা ক্রীড়া সংস্থার সা. সম্পাদক জুয়েল চাকমা পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।