৩:২৮ এএম, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৪১




মোরেলগঞ্জে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালী আলোচনা সভা

১৩ অক্টোবর ২০১৯, ০২:৫৬ পিএম | নকিব


এম.পলাশ  শরীফ, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৯ নানা র্কমসূচীর মধ্যে দিবসটি পালন করা হয়েছে। 

রবিবার সকালে “নিয়ম মেনে অবকাঠামো গড়ি জীবন ও সম্পদের ঝুঁকি হৃস করি” এ প্রতিপাদ্য বিষয়ের ওপর উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও প্রশাসনের উদ্যোগে দৈবজ্ঞহাটী সেলিমাবাদ ডিগ্রী কলেজ থেকে একটি র্বণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজের আইসিটি ভবনের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন বাগেরহাট-৪, আসনের সংসদ সদস্য সাবেক সমাজ কল্যান প্রতিমন্ত্রী ডা. মোজাম্মলে হোসেন। 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অন্যন্যের মধ্যে আলোচনা করেন ভাইস চেয়ারম্যান মোজাম্মলে হক, ফাহিমা ছাবুল, সহকারি কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে, থানার ওসি কেএম আজিজুল ইসলাম,  অধ্যক্ষ নির্মল কান্তি বিশ্বাস, জেলা পরিষদ সদস্য সাহাবুদ্দিন তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন।  সঞ্চালনায় ছিলেন সেলিমাবাদ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মাহফুজুর রহমান।  আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অতিথিদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। 

এর পূর্বে প্রধান অতিথি ডা. মোজাম্মেল হোসেন সেলিমাবাদ ডিগ্রী কলেজ কাম বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়ন কেন্দ্রের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্ধোধন শেষে ভবনে ফলক উন্মোচন ও দোয়া অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।  


keya