৩:২৬ এএম, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৪১




মহেশখালী চ্যানেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জাল জব্দ ২৫ হাজার টাকা জরিমানা

১৫ অক্টোবর ২০১৯, ১০:৪৪ এএম | নকিব


সরওয়ার কামাল ,মহেশখালী প্রতিনিধি : সাগরের সকল প্রকার মাছ ধরা সরকারী ভাবে বন্ধ রাখার নির্দেশনাকে অমান্য করে নদীতে মাছ ধরার সময় মহেশখালী চ্যানেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে একাধিক অবৈধ জাল জব্দ দুই জেলেকে ১০ হাজার টাকা জরিমানা  করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায় ১৪ ই  অক্টোবর বিকাল থেকে রাত পর্যন্ত মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জামিরুল ইসলামের নেতৃত্বে মহেশখালী চ্যানেলের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। 

এ সময় মহেশখালী উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়, মহেশখালী প্রেস ক্লাব সভাপতি মাহবুব রোকন, মহেশখালী থানার এসআই মুজিবুল হক সহ পুলিশের একটি ইউনিট উপস্থিত ছিলেন। 

উপকূলীয় বিভিন্ন নদ-নদী এলাকায় অভিযান চালানোর সময় মাছ ধরার কাজে ব্যবহৃত বেশ কয়েটি অবৈধ জাল জব্দ করা হয়।  এ সময় ছোট মহেশখালীর মুদিরছড়া পয়েন্টে মাছ ধরার সময় দুই জেলেকে আটক করা হয়।  পরে ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট আইনের আওতায় প্রতিজন জেলেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।  জরিমানা করা জেলেরা হলেন -ছোট মহেশখালী ইউনিয়নের মুদিরছড়া এলাকার গুরা মিয়ার পুত্র শাহ আলম,  মনু মিয়ার পুত্র বেলাল হোসেন। 

এ সময় আরো বেশ কয়েকজন জেলে অভিযানের টের পেয়ে পালিয়ে যায়।  তারা নদীর মোহনায় নিষিদ্ধ বিহিন্দি জাল নিয়ে মাছ ধরছিল। 

পরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের দল উপকূলে ফিরে এসে মহেশখালী জেটি ঘাট এলাকায় জব্দ করা জাল ও মাছধরা সামগ্রীগুলো পুড়িয়ে ফেলে। 


keya