৪:২৪ এএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




এমপি তুহিনকে সাধুবাদ জানিয়ে চৌরাস্তায় বিআরটিসি'র স্টপিজ চায় পূর্ব নান্দাইলবাসী

২৪ অক্টোবর ২০১৯, ১০:৩৮ এএম | নকিব


শাহজাহান ফকির, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল আসনের টানা দুইবারের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ারুল আবেদীন খান তুহিনের উদ্দোগে শনিবার হতে নান্দাইল টু ময়মনসিংহ পর্যন্ত ৬টি বিআরটিসি দুতলা এসি বাসের উদ্বোধনকে অগ্রিম সাধুবাদ জানান সমগ্র নান্দাইলবাসী।  

তবে স্বাধীনতা সংগ্রামের পূর্ব থেকে সবসময় অবহেলিত ও বঞ্চিত নান্দাইলের পূর্ব নির্বাচনী এলাকার সাধারন মানুষ। 

যদিও বর্তমান জাতীয় সংসদ সদস্য পূর্ব নান্দাইল বলে কোন বিবেচনায় না নিয়ে সমানভাবেই সমগ্র নান্দাইলের উন্নয়ন করে আসছেন। 

তথাপিও পূর্ব নান্দাইল এর জনগণ সহ তাড়াইল ও কেন্দুয়া উপজেলার মানুষের সুবিধার কথা চিন্তা করে ঐতিহ্যগত নান্দাইল চৌরাস্তায় বিআরটিসি' বাসের স্টপিজের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন ভাবে অনুরোধ জানিয়েছেন  অত্র পূর্ব এলাকার সাধারন মানুষ। 

জানাযায়, নান্দাইল উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সংসদ সদস্য আনোয়ারুলবেদীন খান তুহিন নান্দাইলবাসীর সুবিধার্থে নান্দাইল টু ময়মনসিংহ যাতায়াতের জন্য বিআরটিসি (এসি) বাস চালু করার সুখবর প্রকাশ করেন ।  

নান্দাইল থেকে ময়মনসিংহের ভাড়া নির্ধারিত ৪০ টাকা, নান্দাইল থেকে ঈশ্বরগঞ্জ ১৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ১০ টাকা নির্ধারিত।  

সকাল ৭ টা ৩০ মিনিট হতে ৪০ মিনিট পরপর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট পর্যন্ত নান্দাইল থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে এবং একই সময়ে ময়মনসিংহ হতে নান্দাইলের উদ্দেশ্যে বিআরটিসির দুতলা বাস চলাচল করবে। 

যদিও স্টেশন নির্ধারন করা হয়েছে নান্দাইল, কানুরামপুর, ঈশ্বরগঞ্জ ও ময়মনসিংহ ব্রীজ মোড়

নান্দাইলবাসির দীর্ঘদিনের স্বপ্ন কিশোরগঞ্জ টু ময়মনসিংহ রোডে বিআরটিসি বাস চালু করার

আর তা অনেকদিন ধরেই করে সে দাবি জানিয়ে আসছিল নান্দাইলবাসী।  এই উপজেলার প্রায় বহু মানুষের প্রতিদিন যাতায়াত করতে হয় ময়মনসিংহে।  কারন নান্দাইলবাসির প্রশাসনিক সব কার্যক্রমের শেষ ধাপ একমাত্র ময়মনসিংহ জেলা সদরে।  

এছাড়া  সামাজিক বিভিন্ন সেবা পেতে ময়মনসিংহ জেলা সদরে লোকাল বাসে যেতে সময় ও টাকা দুটোই বেশি লাগে।  তাই  পর্যাপ্ত ভালো বাসের সুবিধা না থাকার কারণে প্রতিদিন সিএনজি অথবা বিভিন্ন যানবাহনে খুবই কষ্ট করে চলাচল করতে হতো বেশিরভাগ মানুষের। 

 নান্দাইলবাসীর কথা চিন্তা করে দীর্ঘ ৫০ কি:মি: যাতায়াতের এ দূর্ভোগ হতে মুক্তির লক্ষে এমপি তুহিনের নিজস্ব উদ্দোগে চালু হতে যাচ্ছে নান্দাইল টু ময়মনসিংহ পর্যন্ত ৬টি দুতলা বিআরটিসি এসি বাস।  এতে ময়মনসিংহ, ঈশ্বরগঞ্জ, তাড়াইল ও সর্বশেষ নান্দাইলবাসী যাতায়াতের খুবই সুবিধা ভোগ করতে পারবে।  শুধু তাই নয় সময় ও টাকা এ দুটোই কম লাগবে। 


keya