৬:৫৭ এএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




কমিটি গঠনে ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করতে হবে-নানক

২৬ অক্টোবর ২০১৯, ০৫:৩২ পিএম | নকিব


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন,  বিএনপি-জামায়াত আমাদের নেত্রী শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা করেছে। 

কিন্তু আল্লাহ যাকে বেঁচে রাখবেন তাকে শত যড়ষন্ত্র করেও হত্যা করা যাবে না।  বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। 

তাই সকল যড়ষন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।  কমিটি গঠনে ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করতে হবে। 

একই সাথে যারা বিএনপি-জামায়াত থেকে দলে ঢুকেছেন তাদের খুঁজে দল বের করে দিতে হবে। 

তিনি শনিবার দুপুরে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।  এ জন্য ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিকে নিয়ে পাড়ায় পাড়ায় উঠান বৈঠক করতে হবে।  আগামী ৯ ডিসেম্বর লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।  সম্মেলন সফল করতে ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা সম্মেলন করে নিতে হবে।  কমিটি গঠনে ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি। 

তিনি আরো বলেন, আওয়ামী লীগের ভেতরে গ্রুপ করার জন্য, দল ভারী করার জন্য যাঁরা বিএনপি-জামায়াতকে দলে ঢুকিয়েছেন, আর যারা ঢুকে পড়েছে, তাদের তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব স্থান থেকে খুঁজে দল বের করে দিতে হবে।  আমরা ২১ ও ২২ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন করব।  এর আগে জেলা-উপজেলা সম্মেলন শেষ করতে চাই।  আওয়ামী লীগের জেলা-উপজেলা সম্মেলন করবেন ভালো কথা।  তবে সেখানে আমরা নিজের লোক খুঁজি, পারলে বাড়ির কাজের লোককেও কমিটিতে রাখতে চাই, তাদের নাম দিতে চাই, এই অভ্যাস পরিত্যাগ করতে হবে। 

জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপি'র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।  

জেলা পরিষদ অডিটরিয়ামে বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সমাজ কল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সিরাজুল হক, যুগ্ন সম্পাদক অ্যাডভোকেট বাদল আশরাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপন, সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, পাটগ্রাম উপজেলা আওয়ামীলীগের সম্পাদক রুহুল আমিন বাবুল, হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সম্পাদক রফিকুল আলম প্রমুখ।