৪:২০ এএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




বড়পুকুরিয়া কয়লা খনিতে ভবন এর ছাদ ধসে নিহত-২ ও আহত-৭

২৮ অক্টোবর ২০১৯, ১১:২৮ এএম | নকিব


মোঃ আশরাফুল আলম, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে ভবনের ছাদ ঢালায়ের সময় ছাদ ধসেপড়ে  নিহত ২ও আহত ৭ । 

 রবিবার বিকেল ৪টায় বড়পুকুরিয়া কয়লা খনিতে চীনা কোম্পানীর পাওয়ার স্টেশন নির্মানের নতুন ভবনের ছাদ ঢালায়ের সময় ছাদ ধসে চাপা পড়ে নির্মান শ্রমিক ২ জন নিহত হয়। 

এদিকে ফুলবাড়ীর ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যানরা খবর পেয়ে দ্রুত খনির ভিতরে গিয়ে ভবন নির্মানের নিচ থেকে চাপা পড়া অবস্থায় দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করেন।  

নিহতরা হলেন,দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির চৌহাটি গ্রামের প্রশান্ত (৩৫) ও ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির গুচ্ছগ্রামের মোঃ গোলামের পুত্র আকাশ (৩৫) নিহত হয়।  আহত ৭ জনকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করান।  

এ বিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুজ্জামান এর সাথে কথা বললে তিনি জানান, “উদ্ধার কাজ চলছে, উদ্ধার না হওয়া পর্যন্ত কতজন নিহত বা আহত তা বলা যাচ্ছে না। ” এ রিপোট লেখা পর্যন্ত আর কিছু জানা যায় নি।  তবে সাংবাদিকরা ভিতরে প্রবেশ করতে চাইলে তাদের কে বাধা দেওয়া হয়।  এ কারনে সঠিক সংবাদ সগ্রহ করতে বিলম্ব হয়।  তবে ভবনের ছাদের নিচের সাপটিং সঠিক ভাবে না দেয়ার কারনে এ দুর্ঘটণা ঘটে।  এখানে ঠিকাদার কোন গাফলাতি ছিলোনা।  যারা দায়িত্বে ছিলেন তারা ভবন নির্মানের ছাদ ঢালাইয়ের সময় খুটি নাটি তদারক করেননি। 


keya