৬:৫০ এএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




নাটোরের লালপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৯ পালিত

২৮ অক্টোবর ২০১৯, ০৪:৪০ পিএম | নকিব


মোঃ রাশেদুল ইসলাম,নাটোর প্রতিনিধি : সকলের জন্য উন্নত স্যানিটেশন নিশ্চিত হোক সু-স্বাস্থ্য জীবন " এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটোরের  লালপুরে  জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোসবার সকাল ১০ টার দিকে গোপালপুর উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে অডিটোরিয়াম হল রুমে সামনে শেষ হয়। 

পরে লালপুরের গোপালপুর উপজেলা অডিটোরিয়াম হল রুমে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর লালপুরের আয়োজনে ও ব্র্যাক অফিসের সহযোগিতার  আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লালপুর উপজেলা নির্বাহী ( ভারপ্রাপ্ত) কর্মকর্তা সাদিয়া আফরিন।  এসময় আলোচনা উপস্থিত ছিলেন সহকারী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর  মিনহাজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার বানু, জেলা প্রতিনিধি ব্র্যাক মোমেনা খাতুন, হাত ধোয়া প্রদর্শন করেন পি. ও  ওয়াস ব্র্যাক কর্মসূচি ম্যানেজার পুস্পঞ্জলি সরকার, ব্র্যাক প্রতিনিধি আশরাফুল আলম সহ বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা- কর্মচারি। 

ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বলেন, হাত ধোয়া জন্য এটা একটি বিশেষ প্রোগরাম।  আমিও জানতাম না, বাচ্চাদের শিখানো হচ্ছে এই আলোকে যদি বাচ্চাদের বাবা-মা কে দাওয়াত দেওয়া যায় তাহলে ভালো হয়।  বাচ্চারা হাত ধোয়া শিখলে এখান থেকে তোমরা বাড়ি গিয়ে মা- বাবা কেও শিখাতে পারবে।