৯:১৭ পিএম, ২০ নভেম্বর ২০১৯, বুধবার | | ২২ রবিউল আউয়াল ১৪৪১




রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে আর্থিক সুবিধা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

৩০ অক্টোবর ২০১৯, ০৩:২৩ পিএম | নকিব


এসএনএন২৪.কম: রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে আর্থিক সুবিধা আগামী পাঁচ বছর অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চামড়াজাত পণ্য প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। 

চামড়াজাত পণ্য ও পাদুকা রফতানিকারকদের সঙ্গে বিশ্বের আমদানিকারকদের যোগাযোগ তৈরিতে অর্থনৈতিক কূটনীতির ওপর জোর দেয়া হচ্ছে বলে উল্লেখ করেন সরকারপ্রধান। 

দেশের চামড়াজাত পণ্য বিশ্বের বড় বড় ক্রেতা এবং ব্র্যান্ড প্রতিনিধিদের কাছে তুলে ধরতে এ বছর তৃতীয়বারের মতো ঢাকায় আয়োজন করা হলো আন্তর্জাতিক এ প্রদর্শনী। 

বাণিজ্য মন্ত্রণালয় ও লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের যৌথ প্রচেষ্টার এ প্রদর্শনী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় তিনি বলেন, রফতানি বহুমুখীকরণের অংশ হিসেবে চামড়াজাত শিল্পকে জাতীয় শিল্প উন্নয়ন কৌশলে অগ্রাধিকারমূলক খাত হিসেবে বিবেচনা করা হচ্ছে।  গত অর্থবছরে চামড়াখাতের সফলতা তুলে ধরে বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

রপ্তানি বাণিজ্য সহজীকরণে নানা সুবিধা সরকারের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, সরকারের লক্ষ্য এখন অর্থনৈতিক কূটনীতির প্রসার। 

চামড়া ও পাদুকা শিল্পে আর্থিক প্রণোদনা বজায় রাখার পাশাপাশি রপ্তানিখাতের সবার জন্য সুযোগ ও নীতিগত সহায়তার প্রতিশ্রুতি দেন সরকারপ্রধান। 

পরে, তিন দিনব্যাপী চামড়াজাত পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনীর প্যাভিলিয়ন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।