৯:১৭ পিএম, ২০ নভেম্বর ২০১৯, বুধবার | | ২২ রবিউল আউয়াল ১৪৪১




জেল হত্যা দিবসে মাটিরাঙ্গায় ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

০৪ নভেম্বর ২০১৯, ১০:৩০ এএম | নকিব


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : মোমবাতি প্রজ্জ্বলন ও ফানুস উড়ানোর মধ্য দিয়ে জেলহত্যা দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর ছাত্রলীগ।  

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বরের ফ্রিডম স্কোয়ারে মোমবাতি প্রজ্জ্বলন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  মোমবাতি প্রজ্জ্বলন শেষে ২০ ফুট উচ্চতার ফানুস উড়িয়ে জাতীয় চার নেতাকে স্মরন করে ছাত্রলীগ। 

পরে মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের আহবায়ক মো: আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ।  মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক এবং পৌর কাউন্সিলর মো: শহিদুল ইসলাম ও পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো: তছলিম উদ্দিন রুবেল প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, ১৯৭৫ সালে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ররহমানকে স্বপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে কেন্দ্রীয় কারাগারে হত্যা করা হয়।  ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশরতœ শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ডের ভূমিকায় কাজ করার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের আহবান জানান। 

এসময় মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক জুয়েল চাকমা, মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের যুগ্মআহবায়ক মো. মাইন উদ্দিন, কলেজ ছাত্রলীগের আহবায়ক মো. সাদ্দাম হোসেন ও কলেজ ছাত্রলীগের যুগ্মআহবায়ক প্রান্ত ঘরজা সহ বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।