৪:৩৪ পিএম, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১




পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাঙ্গুনিয়ায় জুলুস

০৫ নভেম্বর ২০১৯, ১০:১৫ এএম | নকিব


আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া প্রতিনিধি : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে গাউছিয়া সমিতি ও গাউছিয়া যুব সমিতি বাংলাদেশ রাঙ্গুনিয়া উপজেলা শাখার আয়োজনে পবিত্র জশ্নে জুলুস (শোভাযাত্রা) সোমবার (৪ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। 

সকাল ৭ টা থেকে ধর্মপ্রাণ মুসলিমরা হাতে কালেমা তৈয়্যবা খচিত পতাকা, জাতীয় পতাকা, ব্যানার, বিভিন্ন ফেস্টুন নিয়ে হাজির হয়। 

দৃষ্টিনন্দন করে সাজানো হয় পরিবহন।  সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের বুড়ির দোকান এলাকা থেকে জুলুস শুরু হয়। 

কোরআন তেলাওয়াত, নাত-গজল ও ইসলামী সঙ্গীত গেয়ে জুলুস মুখর করে তুলে ধর্মপ্রান মুসলমানরা।  রাঙ্গুনিয়া ও আশেপাশের বিভিন্ন উপজেলা থেকে আসা  হাজারো মানুষ জুলুসে অংশগ্রহণ করেন। 

জুলুসটি চট্টগ্রাম-কাপ্তাই সড়কের শান্তিরহাট, গোচরা, জুটমিল, ভাওয়ানীমিল গেট, গোডাউন এলাকা প্রদক্ষিণ করে পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মুসলিম উম্মাহ’র শান্তি কামনা করে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।  এর আগে স্কুল মাঠে ধর্মীয় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফটিকছড়ি সৈয়দবাড়ি দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ ছুফি সৈয়দ মসিহুদ্দৌলা।  প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ির সৈয়দ বাড়ি দরবার শরীফের নায়েবে সাজ্জাদানশীন সৈয়দ তাওসিফুল হুদা (মা.)। 

মাওলানা আলী শাহ নেছারীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন গাউছিয়া সমিতি বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির প্রধান উপদেষ্ঠা জহির আহমেদ চৌধুরী, মাওলানা সৈয়দ রুহুল আমিন আল কাদেরী, জরীফ আলী আরমান, মাওলানা আব্দুল মান্নান হারুনী, মাওলানা ইয়াকুব আলী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা নাছির উদ্দিন আল কাদেরী, জুলুস উদযাপন কমিটির আহবায়ক জাহেদুল আলম চৌধুরী , যুগ্ম আহবায়ক মো. নাজিম উদ্দিন,  গাউছিয়া সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম উদ্দিন, মহানগরের সাধারণ সম্পাদক এ.কে.এম বখতিয়ার, সহসভাপতি মফিজুল আলম, সদস্য মো. ফারুক, রাশেদ কালাম প্রমুখ।