১:৩১ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯, রোববার | | ১০ রবিউস সানি ১৪৪১




মোড়েলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসক

১২ নভেম্বর ২০১৯, ১০:৩১ এএম | নকিব


এম.পলাশ  শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে ঘূর্ণিঝড় বুল বুলের আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তার জন্য রাতে ছুটে এলেন বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। 

সোমবার সন্ধ্যা ৭টায় বারইখালী ইউনিয়নের ভরাঘাটা এলাকায় তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত ৩শ’ পরিবারের মাঝে চাল, আটা, তেল, ও লবনসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, ভাইস চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, সহকারি কমিশনার(ভূমি)রঞ্জন চন্দ্র দে, থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন, সমাজসেবা অফিসার মো. রায়হান কবীর, কাউন্সিলর মো. ওয়ালিউর রহমান, ইউপি সদস্য মিজানুর রহমান বিপু, শিক্ষক নেতা মো. হারুন অর রশীদসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, ফায়ার সার্ভিস। 

 ত্রাণ বিতরণ শেষে এক প্রেস বিফিংএ জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, বণ্যা পরবর্তীতে সড়কের ওপর পড়ে থাকা গাছপালা দ্রæত অপসারন করে যোগাযোগ ব্যবস্থাকে সচল করার ও বিদুৎ সংযোগ চালু করার জন্য বিদুৎ কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।   তিনি আরো বলেন, ঘূর্ণিঝড় বুলবুলে আংশিক ও সম্পূর্ন ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী সহায়তা দেওয়া হবে।  তবে এ সব সহায়তা বিতরণে কোন প্রকারে অনিয়ম চলবে না। 

উল্লেখ্য, এ উপজেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে  ১৩০ বান ডেউটিন পৌরসভাসহ ১৬টি ইউনিয়নে ৪০ মেট্রিকটন চাল বিতরণ করা হবে।  ইতোমধ্যে শুকনা খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।