১০:৪৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১




ঢাকা-চট্টগ্রাম ও সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

১২ নভেম্বর ২০১৯, ১০:৪১ এএম | নকিব


এসএনএন২৪.কম: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের পর ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

মঙ্গলবার সকালে (১২ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস। 

তিনি জানান, সোমবার রাত ৩টা দিকে মন্দভাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রামগামী আন্তঃনগর তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেন দুটির মধ্যে সংঘর্ষ হয়। এখন পর্যন্ত কমপক্ষে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  এছাড়া অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।  দুমড়ে-মুচড়ে যাওয়া বগির নিচে আরও মরদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।  হতাহতদের উদ্ধারে স্থানীয়রাসহ পুলিশ, ফায়ার সার্ভিস, রেলওয়ে ও সেনাবাহিনী কর্তৃপক্ষ উদ্ধারকাজ করছে।  এ ঘটনায় আরও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।  আহতদের ব্রাহ্মণবাড়িয়ার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  জানা গেছে, গুরুতর আহত কয়েকজনকে ঢাকা মেডিকেলে নেয়া হচ্ছে।   

প্রত্যক্ষদর্শীরা জানান, উদয়ন এক্সপ্রেস ট্রেনটি তূর্ণা নিশীথাকে সাইড দিচ্ছিল।  ওই সময় উদয়ন ট্রেনের অর্ধেক বগি অন্য লাইনে ঢোকার পর বাকি বগিগুলোতে তূর্ণা নিশীথা ধাক্কা দেয়।  এতে দুটি বগি দুমড়ে-মুচড়ে যায়। 

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।