১০:৪৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১




শাপলাপুরের সাঈদুল ইসলাম চৌধুরী কে চেয়ারম্যান পদে নির্বাচন করতে এলাকাবাসীর বিক্ষোভ

১৪ নভেম্বর ২০১৯, ১১:৪৩ এএম | নকিব


সরওয়ার কামাল, মহেশখালীঃ  মহেশখালী উপজেলার অাসন্ন শাপলাপুর ইউপি ১২ ই ডিসেম্বরের অনুষ্টিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে মহেশখালী উপজেলা অাওয়ামীলীগের বনওপরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব এম. সাইদুল ইসলাম চৌধুরীকে প্রতিদন্ধিতা করার দাবিতে স্থানীয় জনসাধারণ তার বাড়ীতে বিক্ষোভ করেছে। 

যদিও তিনি বাংলাদেশ অাওয়ামীলীগের মনোনয়নে দলীয় প্রতিকে নির্বাচনে অংশ নেওয়ার অাগ্রহ প্রকাশ করেছিলেন। 

দলীয় মনোনয়ন তাকে না দেওয়ার ঘোষনার পর সাঈদুল ইসলাম চৌধুরী নির্বাচনে অংশ গ্রহণ করবে না মনে করে স্থানীয় ভোটারেরা সাইদুল ইসলাম চৌধুরী ঢাকা থাকা অবস্থায় তার অনুপস্থিতিতে তিনি যে কোন ভাবে চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে  নির্বাচনে অংশ গ্রহণ করার দাবী জানান তার বাড়ীতে অাগত ভোটারা । 

১৩ নভেম্বর রাত ৯ টায় সাইদুল ইসলামের বাড়ীতে মিছিলে মিছিলে জমায়েত হতে থাকে। পরে স্খানীয় ৫ হাজারের অধিক জনসাধারন নারী পুরুষ সমবেত কন্ঠে সাইদুল ভাই -সাইদুল ভাই, সাইদুল ছাড়া বিকল্প নাই।  তাকে অামরা চেয়ারম্যান হিসাবে প্রার্থী চাই।  শাপলাপুরের মাঠি সাইদুল ভাইয়ের ঘাটি বলে শ্লোগান দিতে থাকে। 

শাপলাপুরের রাজনৈতিক,শিক্ষা,সংস্কৃতিক,উন্নয়নের  ইতিহাসে হাজী গোলাম নবী প্রকাশ গোলাইল্যাবর পরিবারের অনেক অবদানের কথা স্বীকার করে তারা যে কোন মূল্য সাইদুল ইসলাম চৌধুরী কে চেয়ারম্যান পদে প্রতিদন্ধীতা করার ঘোষনা দেয়।  অন্য ইউনিয়ন থেকে শাপলাপুরে অাগমন করা কোন ব্যক্তিকে পূর্নরায় শাপলাপুরের মাঠিতে নির্বাচিত করার সুযোগ না দেওয়ার অাহবান জানান। 

যারা প্রকৃত অাওয়ামীলীগের পরিবার তাদের দলীয় মনোনয়ন না দিলে ও সাইদুল ইসলাম চৌধুরীর সমর্থকরা জনদরদী,জননন্দীত,

অাপোষহীন,গণমানুষের নেতা হিসাবে চেয়ারম্যান নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেন।  এ সময় সমবেত জনতার উদ্দ্যেশে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষাবিদ ফরিদুল অালম চৌধুরী, শাপলাপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল অাবছার,শাপলাপুর ইসলামিয়া অালিম মাদরাসার শিক্ষক মাওলানা মোজাহেরুল ইসলাম। যুবলীগের সভাপতি সামিদুল ইসলাম,বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী অালহাজ্ব অাবু তাহের, ব্যবসায়ী জাফর অালম সওদাগর,বাদশা মিয়া প্রমুখ।