২:১২ এএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




চাঁপাইনবাবগঞ্জের নশিপুরে নৌকা বাইচ অনুষ্ঠিত

১৭ নভেম্বর ২০১৯, ০২:১৬ পিএম | নকিব


মোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নশিপুরে দুই দিন ব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকেলে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের নশিপুর ঘোষপাড়া ঘাট সংলগ্ন মহানন্দা নদীতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

নশিপুর ঘোষপাড়া ও পলশা মৎসজীবী সমবায় সমিতির অায়োজনে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতায় দুইদিনে জেলার মোট ৮টি দল অংশগ্রহণ করে। 

প্রতিযোগিতা শেষে ঘোষপাড়া ঘাট চত্বরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম মতি। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, দৈনিক চাঁপাই চিত্র'র ব্যবস্থাপনা সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. রাসেল আহমেদ।  সমাজজেবক আলহাজ্ব রাজিবুল ইসলামের সভাপতিত্বে ও নাজমুল হাসান সাগরের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজক কমিটির পরিচালক আব্দুর রাকিব, সমাজসেবক আলহাজ্ব মো. মজিদ উদ্দীন, মো. হযরত আলী মড়লসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ। 

নৌকা বাইচে প্রথম স্থান অর্জন করে নশিপুর ঘোষপাড়ার বিকাশ মাঝির দল, দ্বিতীয় একই গ্রামের জয় মাঝির দল এবং তৃতীয় হয়েছে শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর গ্রামের আহাদ মাঝির দল।  প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।  প্রথম দলকে পুরস্কার হিসেবে একটি ২৪ ইঞ্জি এলইডি টিভি এবং দ্বিতীয় দলকে একটি ফ্যান ও তৃতীয় দলকে একটি মোবাইল ফোন প্রদান করা হয়। 


keya