১১:১৫ এএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




ইবির ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে বিদায় অনুষ্ঠান

০২ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৪ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ. ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

এতে বিভাগের ১৯ তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় জানানো হয়।  সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের ১৪০ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়। 

বিভাগের সভাপতি প্রফেসর ড. আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক  ড. শাহিনুর রহমান। 

এসময় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন  অধ্যাপক ড. মমতাজুল ইসলাম। 

অনুষ্ঠানে শিক্ষাজীবন শেষ করা শিক্ষার্থীদেরকে বিদায় জানানো হয়।  বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান বলেন, 'পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য যে জ্ঞান তোমরা  অর্জন করেছ শুধু সে জ্ঞান দিয়ে এখন আর চলবে না।  এই প্রতিযোগিতামূলক পৃথিবীতে টিকে থাকতে হলে আরও লেখাপড়া এবং যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে।  যতক্ষণ পর্যন্ত আমাদের জীবন আছে ততক্ষণ পর্যন্ত আমাদের শেখার আছে তোমরা একদিন উজ্জ্বল তারকার মতো জ্বলবে এবং তখন আমাদের সম্মান আরো অনেক গুণে বেড়ে যাবে। '

বিভাগের শিক্ষার্থী তৌকির আহমেদ, নুসরাত তন্দ্রা ও ঋদ্ধির সঞ্চালনায় অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন অধ্যাপক  ড. আব্দুস সাত্তার,  ড. মোহাম্মদ মামুন,   ড. এম. মনিরুজ্জামান,  ড. ভূপেশ চন্দ্র রায়,  ড. অশোক কুমার চক্রবর্তী প্রমুখ।  সবশেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 


keya