৯:৪২ এএম, ১৮ জানুয়ারী ২০২০, শনিবার | | ২২ জমাদিউল আউয়াল ১৪৪১




মোরেলগঞ্জে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে সহায়ক উপকরন বিতরণ

০৫ ডিসেম্বর ২০১৯, ০৫:০০ পিএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে ২৮তম আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১৯ পালন করা হয়েছে। 

এ দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের আয়োজনে বৃহস্সপতিবার কাল ১১টায় উপজেলা চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভায়  প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কমরুজ্জামানের সভাপতিত্বে ‘অভিগম্য আগামীর পথে’ এ প্রতিপাদ্য বিষয়ের ওপর অন্যন্যের মধ্যে আলোচনা করেন সহকারি কমিশনার(ভূমি) রঞ্জন চন্দ্র দে, জেলা পরিষদের সদস্য অধ্যাপিকা আফরোজা আক্তার লিনা, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ কায়কোবাদ আকুঞ্জী, প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক শাহ নেয়াজ সজিব, প্রেসক্লাবের সহ-সভাপতি গনেশ পাল, সমাজ সেবা কর্মকর্তা মো. রায়হান কবীর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান ও ইউপি চেয়ারম্যান মো. আকরামুজ্জামান খান। 

আলোচনা শেষে বিভিন্ন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ২২, ট্রাই সাইকেল ২, হেয়ারিং এইড ২, ক্রাস ১, সাদা ছড়ি ২৫, কর্নার চেয়ার ৩, ওয়াকার ৩, স্ট্যাডিং ফ্রেম ২ ও টয়লেট চেয়ার ১টি মোট ৬১টি সহায়ক উপকরন বিতরণ করা হয়।  


keya