২:০১ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার | | ২৬ জমাদিউস সানি ১৪৪১




ইবিতে সাবেক শিক্ষার্থী কর্তৃক শিক্ষক লাঞ্ছিত, আটক ১

০৬ জানুয়ারী ২০২০, ০৬:১৪ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাবেক এক শিক্ষার্থী কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে।    আলমগীর হোসেন নামের সাবেক ওই শিক্ষার্থীর কাছে লাঞ্ছিত হয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম। 

সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ ঘটনা ঘটে।  পরে ওই শির্ক্ষাথীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

জানা যায়, বিভাগের করিডোরে অপরিচিত এক ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে তার পরিচয় জানতে চান ড. জাহাঙ্গীর আলম।  তখন আলমগীর বলেন, বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার আমার আত্বীয় তার কাছে এসেছি।  পরে ওই কর্মকর্তার খোঁজ নেওয়া হলেও তার পরিচয় মিলেনি। 

এক পর্যায়ে অভিযুক্ত ব্যাক্তি ড. জাহাঙ্গীর আলমের রুমে গিয়ে তাকে আঘাত করে পালানোর চেষ্টা করলে শিক্ষার্থীরা তাকে ধরে ফেলে।  পরে প্রক্টর এসে তাকে পুলিশে সোপর্দ করেন। 

অভিযুক্ত ব্যক্তি জানায়, সে লোক প্রশাসন বিভাগে ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।  তৎকালীন সময়ে উক্ত শিক্ষক তার সাথে দুর্ব্যবহার করার কারণে সে প্রতিশোধ নিতে এসেছে। 

এদিকে, এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিভাগের শিক্ষার্থীরা।  দুপুর একটায় মিছিল শুরু করে অনুষদ ভবনের সামনে এসে শেষ করে। শিক্ষার্থীর  শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানান। 

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক অধ্যাপক জাহাঙ্গীর আলম বলেন, 'আমি ভবনের করিড়োরে দাড়িয়ে ছিলাম হঠাৎই আমার উপর আক্রমন করে।  আমরা বিভাগ থেকে একাডেমিক কমিটির মিটিং থেকে প্রশামসনের নিকট তার দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করার জন্য দাবী জানিয়েছি। '

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, 'অভিযুক্তকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।  এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। ’


keya