১২:৩৫ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার | | ২ সফর ১৪৪২




কক্সবাজারের টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে মাদক পাচারকারী নিহত

১৯ জানুয়ারী ২০২০, ০৭:৫০ পিএম | নকিব


এম শাহ আলম, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে মো. আয়াস নামে ১রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছে। 

শনিবার (১৮জানুয়ারী) দিবাগত রাতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী নাফনদীর লালদ্বীপ এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।  এতে বন্দুকযুদ্ধের ঘটনায় বিজিবি’র ৩ সদস্য আহত হয়।  ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

টেকনাফ-২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খাঁন জানান,সীমান্তের নাফনদীর লালদ্বীপ হয়ে নৌকায় করে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে অনুপ্রবেশ করবে।  এমন সংবাদের বিজিবি অভিযানে যায়। 

এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে নাফনদীতে থাকা নৌকা থেকে মাদক পাচারকারীরা বিজিকে লক্ষ্য করে গুলি চালায়।  বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। 

কিছুক্ষণ উভয়ের মধ্যে গুলাগুলি পর পরিস্তিতি শান্ত হলে ঘটনাস্থল থেকে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, নৌকা,  দেশীয় তৈরী ১টি বন্দুক, বন্দুকের গুলি ও খালী খোসাসহ গুলিবিদ্ধ ১ মাদক পাচারকারীকে উদ্ধার করা হয়।  আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।  পরে তার অবস্থা অবনতি হলে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। 

সে খানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  নিহত মাদক পাচারকারী রোহিঙ্গার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ থানা পুলিশ।  এ ঘটনায় আইগত ব্যবস্থার নেয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।