১:৫৫ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার | | ২৬ জমাদিউস সানি ১৪৪১




জাতীয় অ্যাথলেটিক্সে ইবির চার শিক্ষার্থীর পদক জয়

২০ জানুয়ারী ২০২০, ০৫:৪৭ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বর্ণপদক জয় করেছেন তিন শিক্ষার্থী।  একই সাথে রৌপ্যপদক বিজয়ী হয়েছেন একজন। 

বিশ^বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে এবার প্রতিযোগিতার ৪৩তম আসর অনুষ্ঠিত হয়।  মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত এ প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে এসব পদক জয় করেন তারা। 

প্রতিযোগিতায় দেশের ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, অধিভুক্ত সামরিক ও বেসামরিক বাহিনী এবং বিভিন্ন ইন্সটিটিউটের ৫ শতাধিক পুরুষ ও মহিলা অ্যাথলেট অংশগ্রহণ করেন। 

গত শনিবার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে প্রতিযোগিতার শেষ হয়।  এতে ইসলামী বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না আক্তার ১০০ মিটার হার্ডেলস ইভেন্টে, রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে ও জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে স্বর্ণ পদক জয়ী হয়েছেন।  এছাড়াও হাইজাম্প ইভেন্টে রৌপ্য পদক জয়লাভ করেছেন প্লাবনী হক ।  পদক বিজয়দের সবাই বিশ^বিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। 

বিশ্¦বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করছে।  যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করছে। ’


keya