৮:২০ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার | | ৪ রজব ১৪৪১




সুবিচার নিশ্চিত করতে আ. লীগ সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী

২৩ জানুয়ারী ২০২০, ০৯:১৩ এএম | নকিব


এসএনএন২৪.কম : জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার বিচারপ্রার্থীদের ভোগান্তি লাঘব ও দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

 জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি সুশাসন প্রতিষ্ঠায় তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। 

প্রধানমন্ত্রী বলেন, ধনী গরীব নির্বিশেষে সবার জন্য সুবিচার নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর।  নিত্য প্রয়োজনীয় পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান সরকার প্রধান। 

শেখ হাসিনা বলেন, আমরা যদি সমবায়ের মাধ্যমে চাষ করে বাজারজাত করতে পারি তাতে আমাদের কৃষকরা লাভবান হবে এতে কোন সন্দেহ নাই।  সেক্ষেত্রে আমরা সমবায়কে গুরুত্ব দিচ্ছি, কিছু কিছু উদ্যোগও আমরা নিচ্ছি।  আওয়ামী লীগ সরকার সবার জন্য শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতির চর্চা সমান সুযোগ নিশ্চিত করে সবার জন্য কাজ করছে। 

সরকার প্রধান বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় উপযুক্ত সুশিক্ষিত,  সংস্কৃতিমনা ও আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে বর্তমান সরকার অঙ্গীকারাবদ্ধ।  এ লক্ষ্যে  আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।