১২:৪৬ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার | | ২ সফর ১৪৪২




ইবিতে বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে মারামারি, রেফারিকে মারধর

২৮ জানুয়ারী ২০২০, ০৬:৩৫ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি- ইসলামী বিশ^বিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় মারামারির ঘটনা ঘটেছে।  এতে রেফারিসহ তিনজন আহত হয়। 

সোমবার দুপুর ১২টার দিকে বিশ্¦বিদ্যালয়ের ফুটবল মাঠে প্রতিযোগিতার ফাইনাল চলাকালে এ ঘটনা ঘটে।  বিশ^বিদ্যালয়ের ইংরেজি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মধ্যে এ খেলা অনুষ্ঠিত হয়।  খেলা চলাকালে রেফারির সিদ্ধান্ত মনঃপূত না হওয়ায় রেফারিকে মারধর করে শিক্ষার্থীরা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টায় প্রতিযোগিতার ফাইনাল খেলা শুরু হয়।  ম্যাচের এক পর্যায়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ পেনাল্টি পায়।  রেফারি দেওয়া পেনাল্টির সিদ্ধান্তে সংক্ষুব্ধ হয় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।  তারা সিদ্ধান্ত না মেনে রেফারির উপর চড়াও হয় ।  পরে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক ও প্রক্টরিয়াল বডির সিদ্ধান্তে রেফারি পরিবর্তন করা হয়। 

পুনরায় খেলা শুরু হলেও ইংরেজি বিভাগ খেলার মাঠ থেকে চলে যায়।  এসময় মাঠের পাশে থাকা রেফারি রবিউল ইসলামকে ধাওয়া দেয় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।  তারা ক্যাম্পাসের প্রধান ফটকে গিয়ে তারা রেফারিকে বেধড়ক মারধর করে।  এসময় রেফারি গুরুতর আহত হয়।  পরে বিশ^বিদ্যালয় প্রশাসনের সহায়তায় রেফারিকে ঝিনাইদহ পাঠিয়ে দেওয়া হয়। 

এদিকে রেফারিকে মারধরের ঘটনায় ও খেলার শুরু থেকে বাক বিতন্ডার জের ধরে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের খেলোয়াড়রা ইংরেজি বিভাগের খেলোয়াড়দের মারধর করে জানা যায়।  এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘খেলোয়াড়রা তাকে তাড়া করেছিল।  পরে প্রশাসন সকলের সহযোগিতায় তাদেরকে ঝিনাইদহে পাঠিয়ে দেওয়া হয়েছে। ’

উল্লেখ্য, অসমাপ্ত খেলা আগামীকাল একই সময় আবারো অনুষ্ঠিত হবে বলে বিশ^বিদ্যালয় শৃঙ্খলা কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।