৩:০৯ এএম, ৩০ মার্চ ২০২০, সোমবার | | ৫ শা'বান ১৪৪১




জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে ইবিতে বর্ণাঢ্য র‌্যালি

০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৫১ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : সারাদেশের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়েও (ইবি) জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০ পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে বুধবার (৫ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে  বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

'পড়ব বই গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ'এই প্রতিপাদ্য নিয়ে এর আয়োজন করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার কর্তৃপক্ষ। 

সকাল ১১টায় পশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।  র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাদেমুল হারামাইন বাদশাহ ফাহাদ বিন আব্দুল আজিজ কেন্দ্রীয় গ্রন্থাগার চত্ত¡রে এসে আলোচনাসভায় মিলিত হয়। 

গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমানের নেতৃত্বে র‌্যালিতে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ও পক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপস্থিত ছিলেন।  এছাড়াও অতিরিক্ত রেজিস্ট্রার নওয়াব আলী খান, কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও ইবি লাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

র‌্যালি পরবর্তী আলোচনাসভায় রেজিস্ট্রার (ভারপাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘বর্তমানে শিক্ষার্থীরা লাইব্রেরি বিমুখ হয়ে যাচ্ছে। 

লাইব্রেরিতে যাওয়ার ইচ্ছা কমে যাচ্ছে।  আমরা চেষ্টা করবো লাইব্রেরিতে পদচারণা বাড়ানোর।  এতে আমাদের জ্ঞান সমৃদ্ধ হবে।  একটি পতিষ্ঠান তখনি সমৃদ্ধ হয় যখন তার লাইব্রেরি সমৃদ্ধ হয়। ’