৮:১৫ এএম, ৮ জুলাই ২০২০, বুধবার | | ১৭ জ্বিলকদ ১৪৪১




ইবির তিন ভবনে ঊর্ধ্বমুখী সম্প্রসারণের উদ্বোধন

০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৫:২৭ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিনটি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের উদ্বোধন করা হয়েছে।  ভবনগুলো হলো মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন, কেন্দ্রীয় চিকিৎসা কেন্দ্র ও ডরমেটরি  ভবন। 

রোববার (৯ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩ টার দিকে পৃতকভাবে ভবনগুলোর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। 

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।  সৌন্দর্য বর্ধন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাকারিয়া রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য ৫৩৭ কোটি ৭ লক্ষ টাকার মেগা প্রকল্প থেকে এসব ভবনের সম্প্রসারণের কাজ করা হচ্ছে।  যেখানে মীর মশাররফ হোসেন ভবনের সম্প্রসারণের জন্য বরাদ্দ ছিল ৫ কোটি ৪১ লক্ষ টাকা।  ভবনটির কাজের জন্য রুপালী কন্সট্রাকশনের সাথে ৫ কোটি ৯ লক্ষ টাকায় চুক্তি হয়েছে।  আগামী দুই বছরের মধ্যে এ কাজ শেষ হবে।  এর ফলে তিন তলা ভবনটি চার তলায় উন্নিত হবে। 

এদিকে ইবি চিকিৎসা কেন্দ্রের ঊর্ধ্বমুখী এক তলা সম্প্রসারণের জন্য প্রকৌশল ও নির্মাতা কোম্পানীর সাথে ১ কোটি ৮৮ লক্ষ টাকায় চুক্তি হয়েছে।  যার জন্য মেগা প্রকল্পে বাজেট ছিল ২ কোটি ৯ লক্ষ টাকা।  এছাড়াও ডরমেটরি ভবনে সম্প্রসারণের উদ্বোধন করা হয়।  ২ কোটি ২৮ লক্ষ টাকা বরাদ্দ থেকে কাজের জন্য ২ কোটি ৫ লক্ষ টাকায় চুক্তি সম্পন্ন হয়।  আগামী দেড় বছরের মধ্যে কাজটি সম্পন্ন করবে গ্যালাক্সি কন্সট্রাকশন।  সম্প্রসারনের ফলে ভবনটি দুই তলা বৃদ্ধি পাবে।