১১:০৭ পিএম, ৮ আগস্ট ২০২০, শনিবার | | ১৮ জ্বিলহজ্জ ১৪৪১




শুধু চসিক নয়, সব নির্বাচনে অংশ নেবে বিএনপি: ফখরুল

১২ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৩ এএম | নকিব


এসএনএন২৪.কম: অতীতে কয়েকটি নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার সিদ্ধান্ত সঠিক ছিলো না উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা সব নির্বাচনে অংশ নেবো। 

বিএনপি গণতান্ত্রিক দল।  সরকার পরিবর্তন করতে হবে নির্বাচনের মধ্য দিয়ে।  অন্যপন্থায় সরকার পরিবর্তনের বিষয়কে আমরা সমর্থন করি না। 

গরের কাজীর দেউড়ির নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে নগর বিএনপির অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করে না দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার নতজানু সরকার।  আমরা পানি পাই না।  অথচ একতরফাভাবে সবকিছু দিয়ে দেওয়া হচ্ছে। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ থেকে ২৬ হাজার কোটি টাকা পাচার হয় অথচ সরকার জানে না।  কে কীভাবে টাকা পাচার করলো তার কোনো তথ্য নেই।  সবক্ষেত্রে লুটপাট করে দেশটাকে খেয়ে ফেলছে তারা। 

তিনি বলেন, শুধু বিএনপি নয় পুরো দেশ চরম দুঃসময় পার করছে।  গণতন্ত্রকে তারা গলাটিপে হত্যা করেছে।  দেশের অর্থনীতি ভালো নেই, স্বাস্থ্য খাতে বেহাল অবস্থা।  শিক্ষার পরিবেশ নেই।  শিক্ষা প্রতিষ্ঠানে গণমতকে দমন করা হচ্ছে। 

প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করে তিনি বলেন, তার ইশারায় দিনের ভোট রাতে নিয়ে নিচ্ছে আওয়ামী লীগ সরকার।  নির্বাচন পরিচালনা করার কোনও যোগ্যতা নেই এই কমিশনারের।  ইভিএম নির্বাচনে কমিশনারের আঙুলের ছাপ মেলে না।  প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপ দিয়ে ভোট দেন তিনি।  তাহলে ইভিএমে সুষ্ঠু ভোট কীভাবে?

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।