৬:০৬ পিএম, ৫ এপ্রিল ২০২০, রোববার | | ১১ শা'বান ১৪৪১




সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর

১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৫:২৬ পিএম | নকিব


এসএনএন২৪.কম:  অশুভ শক্তিকে পরাজিত করতে সততা, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) গাজীপুরের শফিপুরে আনসার একাডেমিতে ৪০তম জাতীয় সমাবেশে এ নির্দেশ দেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন অগ্রযাত্রায় সহায়তার পাশাপাশি জাতীয় নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে দায়িত্ব পালন এবং সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্রবাদ নির্মূলে আনসার বাহিনী বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে।  শুধু তাই নয়, আমরা দেখেছি অগ্নিসন্ত্রাস যখন এ দেশের মানুষকে দুর্বিসহ করে তুলেছে, তখন আনসার বাহিনী বিশেষ ভূমিকা পালন করেছে।  এবং বিশেষ করে রেললাইন সংরক্ষণে ভূমিকা রেখেছে। 

তিনি বলেন, বাংলাদেশ আনসার বাহিনী সরকারের উন্নয়নের অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে।  তাদের সাহসিকতা ও কর্মদক্ষতা বর্তমানে সর্বজননীয় স্বীকৃত।  আমাদের অর্থনীতির চাকা তারা সচল রাখেন।  এবং বিমানবন্দরের নিরাপত্তায়ও এ বাহিনী ভূমিকা রেখে যাচ্ছে। 

আওয়ামীলীগ সভাপতি বলেন, দেশ ও জনপদকে নিরাপদ রাখতে দুটি মহিলা ব্যাটালিয়নসহ এই বাহিনীতে ৪২টি আনসার ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে।  পার্বত্য অঞ্চলসহ সমগ্র বাংলাদেশের বিভিন্ন অঞ্চল, এমনকি কূটনৈতিক এলাকার, বিশিষ্ট ব্যক্তি, ব্যবসায়ী তারাও তাদের প্রয়োজনে আনসার বাহিনীকে ব্যবহার করতে পারে। 


keya