৫:৪৭ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




প্রতিদিনই করোনা কেড়ে নিচ্ছে শতাধিক প্রাণ, মোট ১৫২৩

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৮ এএম | নকিব


এসএনএন২৪.কম:  চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৪৩ জন মারা গেছেন।  শুক্রবার পর্যন্ত এই রোগে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪২০ জন। 

শনিবার হুবেই-এর স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।  অন্যদিকে শুক্রবার পুরো চীনে এই ভাইরাসের উপস্থিতি নতুন করে পাওয়া গেছে ২ হাজার ৬৪১ জনের শরীরে। 

করোনা ভাইরাসের এখনও পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী এতে মোট আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ১০০ জন।  এই ভাইরাসের কারণে সারা বিশ্বে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৫২৬ জন।  গত কয়েক দিন ধারাবাহিকভাবে শতাধিক ব্যক্তি করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন। 

চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, শুধু চীনেই এই রোগে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ১ হাজার ৫২৩ জন।  জাপানে আক্রান্তের সংখ্যা ২৫৯ এবং মৃতের সংখ্যা এক।  অন্যদিকে হংকংয়ে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ জন এবং মারা গেছেন একজন। 

সিঙ্গাপুর, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, তাইওয়ান, জার্মানি, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ম্যাকাও, যুক্তরাজ্য, কানাডা, দুবাইতে যথাক্রমে ৬৭, ৩৩, ২৮, ১৯, ১৮, ১৬, ১৬, ১৫, ১৫, ১১, ১০, ৯, আট এবং আটজন আক্রান্ত হলেও এসব দেশে কোনো মৃতের ঘটনা ঘটেনি। 

অন্যদিকে ফিলিপাইনে তিনজন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন একজন।  এখন পর্যন্ত বিশ্বের ২৮টি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।