৮:৪৮ এএম, ৪ জুলাই ২০২০, শনিবার | | ১৩ জ্বিলকদ ১৪৪১




মোড়েলগঞ্জে কলেজ ছাত্র হাইউমের খুনিদের ফাঁসির দাবিতে এলাকাবাসির বিক্ষোভ,মানববন্ধন

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০২:২৫ পিএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে এসএম কলেজ এর তৃতীয় বর্ষের ছাত্র হাইউম খান (২৪) এর খুনিদের ফাঁসির দাবিতে এলাকাবাসি মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন। 

শনিবার সকাল ১১টায় তেঁতুলবাড়িয়া বাজারে দীর্ঘ ১ কিলোমিটার ধরে এ মানববন্ধনে অংশ গ্রহন করেন এলাকার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন সামাজিক সংগঠন।  পরবর্তীতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শহকারে তেঁতুলবাড়িয়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  বাংলাদেশ ওয়াকার্স পার্টি উপজেলা শাখা ও এলাকাবাসি এ মানবন্ধনের আয়োজন করেন। 

এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নিহত কলেজ ছাত্র হাইউম খানের পিতা ফারুক হোসেন খান, মামা আব্দুস ছালাম হাওলাদার, উপজেলা ওয়াকার্স পার্টির সভাপতি আবুল কালাম খান, জেলা ছাত্র মৈত্রী সাধারণ সম্পাদক নার্গিস আক্তার, অধ্যাপক গাউসুল হক, শিক্ষক আবু সালেহ খান, ইউপি সদস্য নাসির উদ্দিন শেখ, জাতীয় কৃষক সমিতির নেতা মোশারেফ হোসেন হাওলাদার, লোকমান বেপারি প্রমুখ। 

এ সময় প্রতিবাদকারিরা এ হত্যাকান্ডের সাথে জড়িত মূল হোতা তাফালবাড়িয়া গ্রামের প্রধান আসামি সোহাগ হাওলাদারসহ অন্যান্য আসামিদের অনতি বিলম্বে গ্রেফতার ও খুনিদের দৃষ্টান্ত মূলক বিচার ফাঁসির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 


 উল্লেখ্য, ৫ ফেব্রুয়ারি বসতবাড়ির জমি নিয়ে বিরোধে তেঁতুলবাড়িয়া এলাকার বাসিন্দা ফারুক খানের পুত্র কলেজ ছাত্র হাইউম খান(২৪)কে পিতা-মাতা ও বোনকে বেঁধে রেখে তাদের সামনে নিশৃংসভাবে পিটিয়ে হত্যা করে প্রতিবেশী লালমিয়া হাওলাদারের পুত্র সোহাগ হাওলাদারসহ ৭/৮ জনের একটি সন্ত্রাসী বাহিনী।  পরবর্তীতে খুলনা গাজী  মেডিকেল কলেজে চিকিৎসারত অবস্থায় ৯ ফেব্রুয়ারি হাইউমের মৃত্যু হয়।  এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের হয়েছে। 

এ সর্ম্পকে মামলার তদন্তকারি কর্মকর্তা ওসি (তদন্ত) ঠাকুর দাস মন্ডল বলেন, এ মামলার অন্যতম আসামি রাসেল খানকে গ্রেফতার করা হয়েছে।  অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। 


keya