৬:৩৫ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




বোয়ালখালীতে দ্বার উন্মোচনের অপেক্ষায় সুরম্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৬:১২ পিএম | নকিব


রাজু দে, বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীতে দ্বার উন্মোচনের অপেক্ষায় রয়েছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের আওতাধীন নবনির্মিত সুুরম্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্স।  ঠিকাদারী প্রতিষ্ঠান ইতিমধ্যে কমপ্লেক্সের কাজ শেষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বুঝিয়ে দিয়েছেন। 

মুজিববর্ষ উপলক্ষে এ কমপ্লেক্সের ফিতা কেটে দ্বার উন্মোচনের দিনক্ষণ ঠিক করা হয়ে গেছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন। 

তিনি জানান, আগামী ২৭ ফেব্রæয়ারি এ কমপ্লেক্স ভবনের উদ্বোধন করবেন চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। 
উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. রাশেদুল আহসান জানান, ২কোটি ৩১লাখ ২৪হাজার ৬১০টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের আওতাধীন এ কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।  উপজেলা প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡¡াবধানে কমপ্লেক্স ভবন নির্মাণ কাজটি করে ঠিকাদারী প্রতিষ্ঠান কাশেম কনস্ট্রাকশন। 

তিনি বলেন, ৫শতক জায়গার ওপর নির্মিত পাঁচতলা ভিত্তির ৩তলা বিশিষ্ট এ কমপ্লেক্স ভবনের সম্মুখে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, প্রথম ও দ্বিতীয় তলায় ১২টি দোকানঘর, ৩য় তলায় হল রুম, অফিস কক্ষ, লাইব্রেরী ও মিউজিয়াম।