৩:২০ এএম, ৩০ মার্চ ২০২০, সোমবার | | ৫ শা'বান ১৪৪১




পরীক্ষাকেন্দ্রে হার্ডবোর্ড ছুঁড়ে ছাত্রের মাথা ফাঁটালেন শিক্ষক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৬:১৭ পিএম | নকিব


এসএনএন২৪.কম:  মাদারীপুরে এসএসসি’র পরীক্ষা কেন্দ্রে কথা না শোনায় হার্ডবোর্ড দিয়ে আঘাত করে এক শিক্ষার্থীর মাথায় জখম করেছে দায়িত্বরত শিক্ষক আবুল হোসেন। 

খবর পেয়ে ওই শিক্ষার্থীর চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন।  এ ঘটনায় নির্ধারিত সময়ের ১০ মিনিট পরে শুরু হয় পরীক্ষা।  এদিকে অভিযুক্ত শিক্ষক আবুল হোসেনকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। 

সহপাঠীরা জানায়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে এসএসরি’র ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং পরীক্ষা দিতে মাদারীপুর শহরের আছমত আলী খান পাবলিক স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্র যায় শিক্ষার্থী রাকিবুল মৃধা। 

পরীক্ষা শুরুর আগে তাকে ওএমআর শিট দেয়া হয়।  ওই শিক্ষার্থী সেটি পূরণে দেরি করায় খাতায় স্বাক্ষর করতে অপরাগত প্রকাশ করেন দায়িত্বরত শিক্ষক আবুল হোসেন।  পরবর্তীতে শিক্ষার্থীর ওপর ক্ষেপে হার্ডবোর্ড ছুঁড়ে মারেন।  হার্ডবোর্ডটি শিক্ষার্থীর মাথায় লেগে গুরুতর আহত হয় সে।  এ সময় পরীক্ষা কক্ষে শুরু হয় হট্টগোল।  খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রাথমিকভাবে ওই শিক্ষার্থীর চিকিৎসা দিলে নির্ধারিত সময়ের ১০ মিনিট পরে শুরু হয় পরীক্ষা।  এ ঘটনার অভিযুক্ত শিক্ষককের উপযুক্ত শাস্তি দাবি করেছেন শিক্ষার্থীরা। 

আছমত আলী খান পাবলিক স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির বলেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত ঘটনা, এ জন্য দুঃখ প্রকাশ করছি।  ভবিষ্যতে শিক্ষকদের আরো সর্তক হলে এমন ঘটনা ঘটার সুযোগ নেই। 

এদিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস জানান, শিক্ষার্থী আহত হওয়ায় পরীক্ষা শেষ হবার পরেও তাকে ৩০ মিনিট অতিরিক্ত সময় দেয়া হয়।  এছাড়া এ ঘটনার পর অভিযুক্ত শিক্ষককে পরীক্ষার সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।