৬:২৯ পিএম, ২৬ অক্টোবর ২০২০, সোমবার | | ৯ রবিউল আউয়াল ১৪৪২




ময়মনসিংহে মহাসড়কে এসপির অভিযান, উল্টো পথে গাড়ী চালিয়ে জরিমানা গুনতে হচ্ছে চালকদের

০৩ মার্চ ২০২০, ১০:০৭ এএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ট্রাফিক আইন অমান্য করে উল্টোপথে গাড়ি চালাচল প্রতিরোধে এবার মহাসড়কে অভিযানে নেমেছেন খোদ ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাঃ আহমার উজ্জামান। 

এসপির নেতৃত্বে জেলা গোয়েন্দস পপুলিশ ডিবি ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযানে ৬ টি ট্রাক, একটি মটরসাইকেলকে মামলা দেয়া হয়েছে।  সেই সঙ্গে চালকদের গুনতে হচ্ছে জরিমানা। 

সোমবার নগরীর দিঘারকান্দা বাইপাসে উল্টোপথে চলাচলকারী ৬ টি বালু বোঝাই ট্রাককে সড়ক পরিবহন আইনের ৯২ (১) ধরায় ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

ড্রাইভিং লাইসেন্স না দেখাতে পারায় আরও ৫ হাজার টাকা করে ২ ড্রাইভারকে জরিমানা করা হয়েছে। এ সময় জেলা পুলিশ সুপার (এসপি) বলেন, এ অভিযান অব্যহত থাকবে। 

ময়মনসিংহ সড়কে অপ্রত্যাশিত মৃত্যুর মিছিল কোন ভাবেই মেনে নেয়া হবে না।  ট্রাফিক আইন অমান্য করে কেউ পার পাবেনা।  আমরা সড়কে চলাচলকারী যানবাহনকে নুন্যতম জরিমানার আওতায় আনছি।  সংশোধন না হলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। 

প্রয়োজনে সর্বোচ্চ আইন প্রয়োগ করা হবে। তিনি আরও বলেন, উল্টো পথে গাড়ি চালানোয় যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।  প্রতিটি সড়কে নির্দিষ্ট ইউর্টান নেয়ার ব্যবস্থা করা আছে।  একটু দুরত্ব হলেও নির্দিষ্ট যায়গা দিয়ে ঘুরে সোজা পথে গাড়ি চলাচল করতে হবে।  মনে রাখতে হবে সময়ের চাইতে জীবনের মূল্য অনেক বেশি। সম্প্রতি উল্টোপথে গাড়ি চালানোয় নিজের ড্রাইভারকে মামলার আওতায় আনেন ময়মনসিংহের এসপি আহমার উজ্জামান।  বিষয়টি গণমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় জনগণ এসপির ভূয়সী প্রশংসা করে। 

আইন প্রয়োগে নানা প্রতিকুলতা উপেক্ষা করে সড়কে শৃঙ্খলা ফিরাতে এসপির এ ভূমিকাকে সাধুবাদ জানিয়েছে সচেতন নাগরিক মহল। 

নগরীর দিঘারকান্দা বাইপাসে পুলিশ সুপারের অভিযানে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, সার্জেন্ট সালমান খান, ডিবি ওসি শাহ কামাল আকন্দের নির্দেশনায় ডিবি পুলিশের এসআই কামরুলসহ ডিবি টিমের সদস্যরা।