৫:৩৮ এএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার | | ৬ শা'বান ১৪৪১




বিএনপির সঙ্গে মোদির বৈঠক বিষয়ে কোনও আলোচনা হয়নি'

০৮ মার্চ ২০২০, ১০:৪০ এএম | নকিব


এসএনএন২৪.কম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফরকালে বিএনপির সঙ্গে বৈঠক হবে কি-না, সে বিষয়ে এখন পর্যন্ত কোনও আলোচনা হয়নি। 

শনিবার ঢাকা-১০ আসনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবিসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। 

মোদির সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা আগেই পরিষ্কার করে বলেছি, আজকে বাংলাদেশের যে অবস্থা, ভারতের এনআরসি নিয়ে দাঙ্গা হয়ে গেল, সেটার যে প্রভাব এখানে পড়েছে, তাতে মোদির এখানে আসাটা কতটুকু সমীচীন, এটা তারাই বিচার করবেন। 

ঢাকা-১০ আসনে আসন্ন নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে  ফখরুল বলেন, আমরা এই নির্বাচনে অংশ নিচ্ছি কারণ, আমরা বিশ্বাস করি ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হয়।  আমরা লিবারেল ডেমোক্রেটিক পার্টি বলেই নির্বাচনে অংশ নিচ্ছি।   আগেও বলেছি এই নির্বাচনটা গণতন্ত্র ও গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনের অংশ। 

দলমত নির্বিশেষে মুজিববর্ষ পালনে সরকারের আহ্বান প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, এটি একটি প্রহসন।  কারণ বেগম জিয়া গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন।  ৭১ সালে মুক্তিযুদ্ধের সময় তিনি কারাবরণ করেছেন।  গণতন্ত্রের জন্য দীর্ঘ ৯ বছর সংগ্রাম করেছেন।  গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন করতে গিয়ে এখন তিনি জেলে, তাকে কারাগারে রেখে কোনো বর্ষই সফল হবে না।