৯:৫৪ পিএম, ১০ জুলাই ২০২০, শুক্রবার | | ১৯ জ্বিলকদ ১৪৪১




ময়মনসিংহের ফুলপুরে দূনীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

০৯ মার্চ ২০২০, ১২:২৩ পিএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ‘দুর্নীতিবিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মূখ্য’ এ স্লোগানকে সামনে রেখে ময়মসসিংহের ফুলপুরে ইউনিয়ন পর্যায়ে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

৮ মার্চ রবিবার বেলা ১১ টায় সিংহেশ্বর উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

সিংহেশ্বর ইউনিয়নের ৩ টি মাধ্যমিক স্কুল ও ২ টি দাখিল মাদ্রাসার ৩জন করে শিক্ষার্থী দলীয় ভাবে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।  দুর্নীতিবিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য এর পক্ষে এবং বিপক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা গ্রুপ ভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উপজেলা আনসার ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকেদা বেগম উদ্ভাবন করেন। 

এসময় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সিংহেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম সায়োয়ার জাহান জুয়েল, পুরাপুটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক , বনুয়াকান্দা দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক ,সিংহেশ্বর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরফান আলী, আনসার ভিডিপি প্রশিক্ষক নৃপেন্দ চন্দ বর্মন মুখ। 

বিতর্ক প্রতিযোগিতা  পরিচালনা করে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক  অারফান আলী । বিতর্ক প্রতিযোগিতায় প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড ও বিকালে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।  পুরাপটিয়া উচ্চ বিদ্যালয়কে হারিয়ে বিজয়ী হয় সিংহেশ্বর উচ্চ বিদ্যালয়।