৩:০২ এএম, ৫ এপ্রিল ২০২০, রোববার | | ১১ শা'বান ১৪৪১




নওগাঁয় মহড়া প্রদর্শনের মধ্য দিয়ে পালিত হলো দুর্যোগ প্রস্তুতি দিবস

১০ মার্চ ২০২০, ০৫:৩১ পিএম | নকিব


আব্দুল মান্নান. নওগাঁ প্রতিনিধিঃ “দুর্যোগ ঝুঁকিহ্রাসে পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নে আনবে গতি” এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। 

জেলা প্রশাসন ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এ দিবসের আয়োজন করে।  মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জেলা স্কুল থেকে একটি র‌্যালী বের হয়ে কেডি সরকারী উচ্চ বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়।  পরে  সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক উত্তম কুমার রায়-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এ কে এম আব্দুল মান্নান, উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মাহবুবুর রহমান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উপ- সহকারী পরিচালক এ,কে.এম মোরশেদ প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থাপনা করেন, ফায়ার সার্ভিস দল নেতা মতিউর রহমান ও কোরআন তেলোয়াত করেন ইঞ্জিনিয়ার আব্দুর রহিম। 

এসময় র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা, স্কুলের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।  পরে সেখানে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মীরা বিভিন্ন দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী করনীয় নানাদিক তুলে ধরে এক মহড়া প্রদর্শন করে মহড়া প্রদর্শনে সহযোগীতা করেন রেড ক্রিসেন্ট এর কেডি স্কুলের ছাত্ররা।