১:১৬ পিএম, ৪ এপ্রিল ২০২০, শনিবার | | ১০ শা'বান ১৪৪১




জামালপুরে ভ্রাম্যমান আদালতে প্রকাশ্যে ধূপপানের দায়ে তিনজনকে অর্থদন্ড

১০ মার্চ ২০২০, ০৬:৪১ পিএম | নকিব


তানভীর আহমেদ হীরা . জামালপুর :  জামালপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনজন ধূমপায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।  জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ও সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গনে ধূমপানরত অবস্থায় তাদের এই দন্ড প্রদান করা হয়। 

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান ও মো: মাহবুবুল হাসানের নেতৃত্বে আলাদ দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

এ সময় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সদর উপজেলার কাষ্ট সিংগা গ্রামের মৃত আবুল আলীর ছেলে মো: সোহবার হোসেন (৬২) এবং জেলা সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গন থেকে ইসলামপুর উপজেলার গাঁওকুড়া গ্রামের মৃত অশীদ শেখের ছেলে আব্দুল মান্নান (৫০) ও সদর উপজেলার কানিল গ্রামের এরশাদ উল্লাহর ছেলে মো: আব্দুল হক (৫০) কে প্রকাশ্যে জনসমাগমে ধূমপান করার অপরাধে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ (২০১৩ সালের সংশোধনী) এর ধারা- ৪ (১) অনুযায়ী তিনজনকে মোট ৬শ টাকা অর্থদন্ড প্রদান করা হয় ।  ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার  আনিসুর রাহমান সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান জানান, দন্ড শেষে জনসচেতনতা মুলক কার্য্ক্রমের অংশ হিসেবে  ধূমপানের কুফল সম্পর্কে তাদের অবহিত করা হয়।   এধরনের কার্যক্রম আগামীতেও চলবে ।