১০:৩৫ এএম, ৪ এপ্রিল ২০২০, শনিবার | | ১০ শা'বান ১৪৪১




করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা ও ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের কাজ করছে ফুলপুরে ২টি সংস্থা

১১ মার্চ ২০২০, ১০:৪৮ এএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ "রোগ হওয়ার আগে প্রতিরোধ গড়ে তুলি" নভেল করুণা ভাইরাস-২০১৯ প্রতিরোধে করনীয় সম্পর্কে অবগত করতে ময়মনসিংহের ফুলপুরে তাক্ওয়া অসহায় সেবা সংস্থা ও  ফুলপুর ব্লাড ডোনার্স এর  উদ্যোগে আজ ১০ই মার্চ রোজ মঙ্গলবার সকাল পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ে এক সচেতনতামূলক সেমিনার আয়োজন করা হয় । 

সেমিনারে বক্তব্য রাখেন ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা.দেবব্রত চক্রবর্তী ,তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক তপু রায়হান রাব্বি, ফুলপুর  ব্লাড ডোনার্সের তাসনোভা নিশু শিক্ষার্থীদের সচেতনতার বিভিন্ন পরামর্শদেন এবং সেই সাথে তারাও যেন পরিবারসহ অন্যান্যদেরকে সচেতনতা করতে পারেন  এবং বিদেশ থেকে আশা স্বজনদেরকে কি কি করতে হবে । 

আরো বলেন করোনা এক ধরনের সংক্রমণ ভাইরাস।  ভাইরাসটি পশু/পাখি হতে সংক্রমিত হয়ে থাকে।  চীনসহ পৃথিবীর কয়েকটি দেশে বর্তমানে এর সংক্রমণ দেখা যাচ্ছে। 

বাংলাদেশেও ৩জন সনাক্ত হয়েছে।  ভয়ের কিছুই নেই সচেতন হোন সুস্থ থাকুন ।  এসময় উপস্থিত ছিলেন অত্র স্কুলের প্রধান শিক্ষক আয়ুব আলী, বাংলাদেশের স্বেচ্ছাসেবী হাফছা আক্তার, সাংবাদিক সাকিব, বাংলাদেশ সার্চ মানবাধিকার সোসাইটি ফুলপুর শাখার সদস্য হাফিজ, শিক্ষকবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । 

অপর দিকে "নিজে রক্ত দিন অপরকে উৎসাহিত করুন" এই স্লোগানকে সামনে রেখে তাক্ওয়া অসহায় সেবা সংস্থা'র সৌজন্যে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প উদ্ভুধনকরণ কর্মসূচি শুরু করেছে গত ৭ জানুয়ারী থেকে ফুলপুর ব্লাড ডোনার্স । 

আর তারই ধারাবাহিকতায় আজ এই স্কুলে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয় ।  এতে সহযোগীতায় করেন বাঁধন ডায়াগনস্টিকের মিজানুর রহমান, শায়েরী ডায়াগনস্টিকের জাকিরুল ইসলাম লিখন, ফাইস্টার ডায়াগনস্টিকের ইবরাহিম। 

এছাড়াও মুঠোফোনের মাধ্যমে খোঁজ খবর নিচ্ছেন ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার প্রাণেশ চন্দ্র পন্ডিত, ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন ।