১১:২২ এএম, ৪ এপ্রিল ২০২০, শনিবার | | ১০ শা'বান ১৪৪১




জামালপুরে ১০০ শয্যার কোয়ারেন্টাইন হাসপাতাল প্রস্তুত

১২ মার্চ ২০২০, ০৫:০৫ পিএম | নকিব


তানভীর আহমেদ হীরা ,জামালপুর: জামালপুরে করোনা ভাইরাস মোকাবেলায় ১০০ শয্যার কোয়ারেন্টাইন/আইসোলেশন হাসপাতাল প্রস্তুত করা হয়েছে ।   

সকালে শহরের মনিরাজপুরে নির্মাণাধীন শেখ হাসিনা মেডিকেল কলেজের একটি ছাত্রী নিবাসে  জেলা প্রসাশক মোহাম্মদ এনামুল হক কোয়ারেন্টাইন হাসপাতালটির উদ্বোধন করেন। 

এসময় সিভিল সার্জন ডা: গৌতম রায়, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ বাছির উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জামালপুরে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হলে  এই কোয়ারেন্টাইন হাসপাতালে রেখে স্বাস্থ্য সেবা দেওয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। 

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে ১১সদস্যের একটি জেলা কমিটি করা হয়েছে ।  করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা নানা প্রচারণা চালানো হচ্ছে। জেলায় কোন করোনা ভাইরাসে আক্রান্ত নেই ।  তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিদেশ ফেরত মালেশিয়া, ইটালি ও ইরান  তিন জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। 

সিভিল সার্জন ডা: গৌতম রায় জানান, করোনা আক্রান্তদের চিকিৎসা জন্য ১০ জন চিকিৎসকের একটি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।  জামালপুরে যে ৩ জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে তাদেরকেও স্বাস্থ্য বিভাগ নিবিড় পর্যবেক্ষণে রেখেছে।