৮:৫২ পিএম, ২৭ মে ২০২০, বুধবার | | ৪ শাওয়াল ১৪৪১




ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর দুটি ম্যুরাল উদ্বোধন

১৭ মার্চ ২০২০, ০৮:৪৪ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুইটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ম্যুরাল দুটির উদ্বোধন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে ম্যুরাল দুটি নির্মাণ করেছে হল কর্তৃপক্ষ।  মঙ্গলবার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ম্যুরাল দুটির উদ্বোধন করেন। 

একটি ম্যুরালে নির্মিত হয়েছে বঙ্গন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি সংবলিত নিয়ে।  একে লেখা রয়েছে ভাষণের কথাগুলো।  যার নামকরণ করা হয়েছে ‘মুক্তির আহবান’।  একই সাথে ‘শাশ্বত মুজিব’ বঙ্গবন্ধুর ছবি নিয়ে স্থাপিত হয়েছে আরেকটি ম্যুরাল।  উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, বঙ্গবন্ধু হল প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোয়ার্দারসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে ম্যুরালের পাদদেশে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।  এসময় উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধু হলের সামনে স্থাপিত এই ম্যুরাল দুটি শুধু এ হলের ছাত্রদের জন্যই নয়।  এটি বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও বিশে^র বিভিন্ন দেশ থেকে আসা শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর চেতনাকে ছড়িয়ে দিবে। ’

এর আগে সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ।  র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মূল ফটক পাশর্^বর্তী মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিত হয়।  সেখানে বিশ^বিদ্যালয় প্রশাসন, বিভিন্ন সংগঠন, হল ও বিভাগ শ্রদ্ধা নিবেদন করে।