৪:৫০ এএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার | | ৬ শা'বান ১৪৪১




যারা বঙ্গবন্ধুকে ছোট করছে তারাই ছোট হয়ে যাচ্ছে: নাসিম

১৮ মার্চ ২০২০, ১০:৫৩ এএম | নকিব


এসএনএন২৪.কম:  যারা বঙ্গবন্ধুকে ছোট করছে তারা নিজেরাই ছোট হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এতিম, দুস্থদের খাবার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিলে সংক্ষিপ্ত আলোচনায় তিনি একথা বলেন।  রাজধানীর ধানমন্ডিতে তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ১৪ দল। 

মোহাম্মদ নাসিম বলেন, সারা দেশের মানুষ আজ বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে জন্মশতবার্ষিকী উদযাপন করছে।  অথচ কয়েকজন বিশ্বাসঘাতক বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে কুণ্ঠাবোধ করছে।  তারা বঙ্গবন্ধুকে ছোট করতে গিয়ে নিজেরাই ছোট হয়ে যাচ্ছে।  আমি আশা করবো তাদের শুভবুদ্ধির উদয় হবে, তারাও বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে আসবেন। 

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আধুনিক বাঙালি জাতীয়তাবাদের জনক বঙ্গবন্ধু।  তিনি ছিলেন মহান রাজনৈতিক কৌশলবিদ ও বিরল ব্যক্তিত্ব।  ইতিহাসকে কেউ নির্বাসনে পাঠাতে পারে না।  যারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে নির্বাসনে পাঠাতে চেয়েছিল, তারাই ইতিহাসের জঞ্জালে পরিণত হয়েছে। 

তরিকত ফেডারেশন চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ। 

এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগের পক্ষ থেকে গরিব দুস্থদের খাদ্য বিতরণ করা হয়। 

আজিমপুরে এতিমখানায় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির আয়োজন খাদ্য, বস্ত্র ও করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়।  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।  ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বনানী কড়াইল বস্তিতে এতিম ও দুস্থদের খাবার এবং মিষ্টি বিতরণ করা হয়।