৫:৪৬ এএম, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১




নাটোরের দুই কোচিং সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা

১৯ মার্চ ২০২০, ১০:২২ এএম | নকিব


মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নাটোরের কোচিং সেন্টারের ছাত্রছাত্রীদের পড়ালেখা চালিয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ টি কোচিং-এর  পরিচালককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার বিকেলে শহরের বলারিপাড়ায় এই অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসান। 

তিনি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিক্ষা মন্ত্রণালয় গত ১৬মার্চ এক প্রজ্ঞাপনের জারিি করে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ কোচিং সেন্টারগুলো বন্ধের নির্দেশনা প্রদান করেন। 

কিন্তু নাটোরের কিছু কোচিং সেন্টার সরকারি সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছে, এমন সংবাদের প্রেক্ষিতে শহরের বলারিপাড়ায় অভিযান করে কোচিংগুলোতে বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। 

এ সময় ব্রাইট ফিউচার কোচিং সেন্টারের পরিচালক নজিবুল ইসলাম এবং শামীম কোচিংয়ের পরিচালক শামীমুল রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  এসময় আরও তিন শিক্ষককে আটক করে কোচিং নাা করানোর  মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। 

এ অভিযান আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে বলে জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসান।