৫:১১ এএম, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১




দেশে এখন যুদ্ধকালীন অবস্থা বিরাজ করছে: স্বাস্থ্যমন্ত্রী

২১ মার্চ ২০২০, ০৪:৪৬ পিএম | নকিব


এসএনএন২৪.কম: দেশে এখন যুদ্ধকালীন অবস্থায় বিরাজ করছে।  আমরা সবাইকে নিয়ে এ যুদ্ধ জয় করতে চাই বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে জরুরি সংবাদ সম্মেলনে দেশের করোনার পরিস্থিতির সবশেষ অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় নেয়া পদক্ষেপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করেছেন।  ইউরোপের অনেক দেশ থেকেও আমাদের অবস্থা এখনো ভালো।  তবে আরো ভালো করতে হবে। 

মন্ত্রী আরো বলেন, ঢাকার বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইনের জন্য স্খান নির্ধারণ করা হচ্ছে।  সারা দেশে আরো ৪০০ আইসিইউ ইউনিট তৈরী করা হবে।  চিকিৎসকদের জন্য পর্যাপ্ত পরিমাণে পিপিই হাতে এসেছে।  চীন থেকে আরো অর্ডার করা হয়েছে।  প্রয়োজনে চীন থেকে প্রশিক্ষণের জন্য চিকিৎসক ও নার্স আনা যায় কিনা সে ব্যাপারেও চিন্তা ভাবনা করা হচ্ছে। 

সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, দেশে করোনা আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে মৃতের সংখ্যা এখন দুই।  এছাড়া আরো নতুন ৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।  এ নিয়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাড়ালো ২৪ জনে।  এ মুহূর্তে দেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আছেন ৫০ জন, হোম কোয়ারেন্টাইন আছেন ১৪ হাজার। 

এছাড়া মন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে।