৩:৫১ পিএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার | | ৬ শা'বান ১৪৪১




ময়মনসিংহের ফুলপুরে দুটি শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ারান্টাইন কেন্দ্র স্থাপন

২২ মার্চ ২০২০, ০২:২৫ পিএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুরে করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ থেকে আগত প্রবাসীদের জন্য ২টি শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার কোয়ারান্টাইনের ব্যবস্থা করেছে উপজেলা প্রশাসন। 

প্রতিষ্ঠান ২টি হচ্ছে ফুলপুর সরকারী ডিগ্রি কলেজ ও ফুলপুর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়। 

এসময় উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহি অফিসার মোঃ সাইফুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রা‌শেদুজ্জামান খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, স্থানীয় সাংবাদিক সহ অনেকেই উপস্থিত ছি‌লেন। 

জানা যায়, যদি বিদেশ থেকে আগত প্রবাসীদের নিজ গৃহে বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে সমস্যা হয় বা নিয়ম না মানার অভিযোগ পাওয়া যায় এবং কোন প্রবাসী ব্যক্তি স্বাস্থ্যবিধি না মেনে অযথা প্রকাশ্যে চলাফেরা করে জনস্বাস্থ্যের জন্য হুমকি হয় তাহলে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি আগত প্রবাসীদের ধরে এনে উক্ত কোয়ারান্টাইন কেন্দ্রে রাখবে। জনসাধারণকে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন। 

ফুলপুর উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগসহ বিভিন্ন সংস্থা রাত – দিন কাজ করে যাচ্ছে।  করোনা ভাইরাসকে কোন ভাবেই হালকা ভাবা যাবে না। 

আসুন আমরা নিজেরা বাঁচি অন্যদেরকে বাঁচতে সহযোগিতা করি।  আপনার আমার সহযোগিতায় হয়তো বেঁচে যাবে হাজার মানুষের প্রাণ।  সচেতন হোন সুস্থ থাকুন। 


keya