৪:০৪ পিএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার | | ৬ শা'বান ১৪৪১




মোরেলগঞ্জে চায়ের দোকানে টেলিভিশন বন্ধের নির্দেশ, ২ প্রতিষ্ঠানে জরিমানা আদায়

২২ মার্চ ২০২০, ০৪:০৪ পিএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি: প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে বাগেরহাটের মোরেলগঞ্জে সকল প্রতিষ্ঠানের বায়োমেট্রিক হাজিরা বন্ধ ও হোটেল, রেষ্টুরেন্ট, ছোট ছোট চায়ের দোকান থেকে কেরামবোট ও টেলিভিশন সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

২ রেষ্টেুরেন্টে ২০ হাজার টাকা জরিমানা।   উপজেলা নির্বাহী কর্মকমতা মো. কামরুজ্জামান রবিবার বেলা ১২ টায় এ নির্দেশ দেন।  নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি কেএম আজিজুল ইসলাম বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় ঘুরে ঘুরে এ নির্দেশনা জারি করেন। 

তারা করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক আলোচনা করেন।  বিনা প্রয়োজনে চায়ের দোকান, বাজার বা রাস্তঘাটে না যাওয়ার পরামর্শ দিয়েছেন এ কর্মকর্তারা।  এ সময় তারা কয়েকজন বিদেশ ফেরত যুবকের খোজ-খবর নেন এবং কয়েকটি দোকান থেকে টেলিভিশন ও কেরামবোট অপসারণ করেন। 

এ বিষয়ে নির্বাহী কর্মকর্তা বলেন, চায়ের দোকানে ভিড় কমাতে টিভি ও কেরাম অপসারণ করা হয়েছে।  প্রয়োজনে আরো কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।  মোরেলগঞ্জে গত ৭ দিনে বিদেশ ফেরত ৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

এখন পর্যন্ত তাদের কারো অবস্থাই খারাপ হয়নি বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানিয়েছেন।  এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অভিযোগে দুই মিষ্টির দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান।  মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজিজুল ইসলাম।  ভ্রাম্যমান আদালতে অভিযুক্ত দোকানিরা হলো বাবুল ও জলিল রেস্টুরেন্ট।  

প্রচারাভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, করোনা ভাইরাস বিষয়ে তথ্য জানতে এবং আক্রান্ত রোগীকে দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য হটলাইন খোলা হয়েছে এবং দেশের বাহির থেকে কেই আসলেই তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। 


keya