১২:৩২ পিএম, ২৬ মে ২০২০, মঙ্গলবার | | ৩ শাওয়াল ১৪৪১




নাটোর শহরে বাড়ছে লোকের ভীড় , প্রশাসনের নির্দেশ মানছেনা জনগন

২১ এপ্রিল ২০২০, ১১:২৭ এএম | নকিব


মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি। । 
নাটোর শহরের মানছেনা প্রশাসনের সামাজিক দুরত্ব নির্দেশনা।  সোমবার সকাল থেকে নিচাবাজার ও কানাইখালী শহরে মুল সড়ক এলাকায় রাস্তা ঘাটের দৃশ্য দেখে মনে হয় দেশে কোন সংকট চলছে না। 

তবে পণ্যের দাম ক্রমাগত বেড়ে যাওয়ায় অনেকেই রোজা উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্য আগাম কেনার জন্য বাজারে আসছেন। 

মাইকে পুলিশ সামাজিক দুরত্ব নির্দেশনা মেনে চলার জন্য মাইকিং করলেও জনসাধারণ নির্বিকার।  সবার একই অজুহাত তারা বাজার করতে বের হয়েছেন।  অপরদিকে সকাল থেকেই গুজব রটে যায় , বিকাশে বা রকেটে একাউন্ট করলে সরকারের সাহায্য পাওয়া যাবে।  ফলে বিকাশের দোকান গুলোতে ভীড় লেগে যায়।  নারী পুরুষ লাইন দিয়ে একাউন্ট খুলতে থাকেন। 

উলপুরের সাবিহা, ঘোড়াগাছার আসমা এবং মীরপাড়া সাহিদা জানান, তারা শুনেছেন একাউন্ট খুললেই সরকার টাকা দিবে তাই একাউন্ট খুলতে এসেছেন।  তারা কোথায় শুনেছেন প্রশ্নে জবাবে বলেন, লোক মুখে শুনেছি তাই আমরাও একাউন্ট খুলতে এসেছি। 
বিষয়টি পুলিশ সুপার জানতে পেরে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। 

বাজারে লোক প্রসঙ্গে পুলিশ সুপার বলছেন , জনসাধারণের সচেতনতার বিকল্প নেই।  আমরা ধাওয়া দিচ্ছি।  দোকান বন্ধ করে দিচ্ছি।  সকল চায়ের দোকান বন্ধ করে দিয়ে চলে আসার পরে আবার লোকজন রাস্তায় নামছে।  ঘরে থাকার জন্য সরকার এবং বেসরকারী উদ্যোগে চলছে খাদ্য সহায়তা।  মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।  এরপরেও জনস্রোত থামছেনা।  তিনি বলেন, এরপর থেকে পুলিশ আরো কঠোর হবে।