২:০৮ পিএম, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১




আমিরাতের শারজায় ৪৮ তলা উঁচু অ্যাবকো আবাসিক টাওয়ারে অগ্নিকাণ্ড

০৬ মে ২০২০, ১০:৪১ এএম | নকিব


এম.এনাম হুসাইন, ইউএই প্রতিনিধি : মঙ্গলবার রাতে শারজাহের আল নাহদা এলাকায় একটি উঁচু আবাসিক টাওয়ারে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

শারজার সিভিল ডিফেন্সের এক কর্মকর্তার কাছে অগ্নিকাণ্ড সম্পর্কে জানতে চাইলে তবে তিনি কোনও হতাহতের বিষয়টি নিশ্চিত করেননি। 

ঐ কর্মকর্তা জানান,আগুন লাগার বিষয়ে রাত ৯ টা ৪০ মিনিটে সিভিল ডিফেন্সে একটি ফোন আসে ততক্ষণিক বিভিন্ন ফায়ার স্টেশন থেকে দল গুলি আগুন নিয়ন্ত্রণে অংশ নিতে প্রেরণ করা হয়।  তিনি আরো জানান, নিচ তলায় আগুন লাগার সাথে সাথে পুরো ভবনটিতে ছড়িয়ে পড়ে।  

ভবনে লাগা আগুনসহ বিভিন্ন বস্তু উড়ে গিয়ে আশেপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে।  ঐসব ভবনের প্রথমে ছাদের উপর আগুন লেগে কিছুক্ষণ পর থেমে যাওয়ায় ভবনগুলো রক্ষা পায়। 

বিপুল পরিমানে পুলিশ, আর্মি ও ফায়ার সার্ভিসের গাড়ি এসে  দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়।  পুরো ভবনটির সবকটি ফ্লোরে আগুন ছড়িয়ে পড়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় দুই ঘন্টা সময় লাগে। 

ওই ভবনের নিচ তলায় পার্কিং করে রাখা বেশকিছু গাড়ি পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।  কিভাবে আগুন লাগে বা হতাহতের কোন খবর এখন পর্যন্ত জানা যায়নি। 

প্রত্যক্ষদর্শীদের মতে, রাতে তাজ বেঙ্গালুরু রেস্তোঁরাটির পাশের ৪৮ তলা অ্যাবকো বিল্ডিংয়ে আগুন লাগে।  এইসময় কর্তৃপক্ষ বাসিন্দাদের সরিয়ে নেয়।  আগুন ছড়িয়ে পড়ার সাথে সাথে ধ্বংসাবশেষ চারদিকে উড়তে দেখা যায়।