৫:৪০ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার | | ১ সফর ১৪৪২




প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন করোনায় আক্রান্ত

১৩ মে ২০২০, ০৮:১৮ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ  সাবেক সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

তার বাসার দুই গৃহ পরিচারিকার শরীরেও করোনা পজেটিভ পাওয়া গেছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন এবিএম মহিউদ্দিন চৌধুরীর জামাতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী। 

তিনি বলেন, ছেলে সালেহীনের করোনা পজেটিভ আসার পর হাসিনা মহিউদ্দিনসহ বাড়ির অন্যান্য সদস্যদের নমুনা পরীক্ষা করানো হয়।  এতে তিনজনের করোনা পজেটিভ আসে।  যদিও তাদের কোনো উপসর্গ নেই। 

এর আগে গত রোববার সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন করোনা ভাইরাসে আক্রান্ত হন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের তিনটি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে মোট ৪৭৯ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলার ৮৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। 

মঙ্গলবার (১২ মে) রাত সাড়ে ১১টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। 

চট্টগ্রামের বিআইটিআইডিতে ২৪৮টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলায় ২৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।  এর মধ্যে ২৫ জন নগরের বিভিন্ন এলাকার এবং ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।  এর মধ্যে একজন পুরোনো রোগীসহ ৪৮ জন চট্টগ্রাম নগরের এবং ৪ জন বিভিন্ন উপজেলার। 

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৭০টি নমুনা পরীক্ষা করে ২০টি পজেটিভ পাওয়া যায়।  এর মধ্যে চট্টগ্রাম জেলায় ২ জন রয়েছেন। 

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রাম জেলার ৩৯টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। 

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪১৭ জনে।  মৃত্যু বরণ করেছেন ২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন। 


keya