১১:১৭ পিএম, ৩ জুন ২০২০, বুধবার | | ১১ শাওয়াল ১৪৪১




বোয়ালখালীতে এক ব্যক্তিকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধ মুক্তিযোদ্ধাসহ আহত ২

১৬ মে ২০২০, ০২:০৯ পিএম | নকিব


রাজু দে, বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রামের বোয়ালখালীতে মো. নাছির (৪৫) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।  এ সময় নাছিরের পিতা মুক্তিযোদ্ধা আলী মদন ও তার ছোট ভাই লোকমান আহত হয়েছেন। 

শুক্রবার (১৫ মে) দিবাগত রাতে চরণদ্বীপ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের খলিল তালুকদার বাড়ীতে এ ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় জড়িত স্থানীয় হাছি মিয়ার দুই ছেলে শওকত ও জসিমকে আটক করেছে পুলিশ।  তাদের কাছ থেকে একটি পিস্তল, ১টি এলজি, ৫ রাউন্ড গুলি, ২টি কার্তুজ, ছুরি, চাপাতি, দা উদ্ধার করা হয়েছে। 

স্থানীয়রা জানান, রাতে চরণদ্বীপের এক ধনাঢ্য ব্যক্তি খলিল তালুকদার বাড়ী এলাকায় যাকাত বিলি করছিলেন।  এসময় স্থানীয় হাছি মিয়ার ছেলে জসিম আর লোকমানের সাথে বাদানুবাদের সৃষ্টি হয়।  এ নিয়ে জসিম লোকমানকে ঘুষি মারলে তা হাতাহাতিতে রূপ নেয়।  এর একপর্যায়ে জসিমের ভাই শওকত বন্দুক নিয়ে এ ঘটনায় অংশ নিয়ে লোকমানকে মারধর করতে থাকে।  পরবর্তীতে লোকমানকে বাঁচাতে নাছির ও তার পিতা মুক্তিযোদ্ধা আলী মদন এগিয়ে আসলে তারা গুলিবিদ্ধ হন। 

গুলিবিদ্ধ নাছির ও তার পিতা আলী মদনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাছিরকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছে হাসপাতাল ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার। 

নিহত নাছির স্থানীয় ভাবে যুবলীগ নেতা হিসেবে পরিচিত।  তার বিরুদ্ধে থানায় অস্ত্র, ছিনতাইসহ ৭টি মামলা রয়েছে বলে জানিয়েছে বোয়ালখালী থানা পুলিশ।  জানা গেছে, নাছির আর শওকতের মধ্যে আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। 

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম বলেন, ‘নাছের ও শওকতরা প্রতিবেশি পরিবার।  তাদের মধ্যে আধিপত্যের দ্ব›দ্ব পুরনো।  প্রাথমিকভাবে জানতে পেরেছি, গত (শুক্রবার) রাতে যাকাত বিতরনের সময় ঝগড়া হয় এবং পরে গোলাগুলি হয়েছে । 

এতে নাছির নিহত ও তার পিতা মুক্তিযোদ্ধা আলী মদন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।  এ ঘটনায় হাছি মিয়ার ছেলে শওকত হোসেন (৪৫) ও জসিম উদ্দিনকে (৩৮) আটক করেছি।  অভিযান চলছে। 


keya