৫:১৭ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার | | ৫ সফর ১৪৪২




সময়" সভাপতি আতিক হায়দার চমেক হাসপাতালে প্রেরণ করলো হাই-ফ্লু নজেল ক্যানোলা

০৭ আগস্ট ২০২০, ০৮:৫১ এএম | নকিব


এম. শাহীদুল আলম: অরাজনৈতিক সামাজিক সংগঠন নানুপুর মধ্যম পাড়া "সময়-সমাজ কল্যাণ সংস্থার  সভাপতি  লায়ন আলহাজ্ব মুহাম্মদ আতিক হায়দারের পক্ষ থেকে ব্রিগেডিয়ার জেনারেল এস,এম হুমায়ুন কবিরের মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ করোনা আক্রান্ত রোগীদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষে দেশীয় টাকায় ১৯ লক্ষ টাকা মূল্যের ২ টি হাই-ফ্লু নজেল ক্যানোলা প্রদান করেন। 

বিশ্ববাসী যখন করোনা মহামারীর চরম বিপর্যয়ে ঠিক তার প্রভাব পড়তে থাকে বাংলাদেশেও যার কোনো পূর্ব প্রস্তুতি এই দেশে ছিলোনা, ছিলোনা এই মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণের পদক্ষেপ কিন্তু সেই মুহূর্তে দেশের মানুষকে নূন্যতম সেবা প্রদানের লক্ষ নিয়ে  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বিত্তবানদের প্রতি আহবান করেন। 

মহামারীর প্রাদুর্ভাব থেকে দেশের মানুষকে বাঁচাতে সরকারের পাশাপাশি ভূমিকা রাখতে ছুটে আসেন ধনাঢ্য ব্যক্তিরা, যাদের চিন্তাধারা ছিলো আমার দেশের কোনো মানুষ যেন এই করোনায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ না করে। 

দেশের বিভিন্ন জায়গায় গড়ে তুলা হয়েছে কোভিড-১৯ হাসপাতাল কিন্তু এই করোনা রোগীর জন্য প্রয়োজন মহামূল্যবান হাই-ফ্লু নজেল ক্যানোলা।  মহামূল্যবান এই সরঞ্জামের প্রাপ্যতা খুবই অল্প যা থাকলেও হাতেগোনা নামীদামী হাসপাতালে কিছু সংখ্যক ছিলো যেখানে শতশত রোগীরা এই সেবা যথাসময়ে না পেলে মৃত্যু অবধারিত।  রাত-দিন অক্লান্ত পরিশ্রমের ফলে ভিনদেশ হতে আমদানি করা হয়েছে চট্টগ্রামবাসীর জন্য এই হাই-ফ্লু নজেল ক্যানোলা। 

 ফটিকছড়ির কৃতি সন্তান  মুহাম্মদ আতিক হায়দার সাহেবের বদান্যতায় পেয়েছি এই মহামূল্যবান সরঞ্জাম, আমাদের টাকায়  হাসপাতাল ফটিকছড়ি কোভিড-১৯ হাসপাতালে।  মহামূল্যবান এই সেবা পৌঁছে দিয়েছেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে।  আল্ মানাহিল ওয়েলফেয়ার অরগানাইজেশনে পৌঁছে দিয়েছেন মেডিকেল সরঞ্জামাদি। 

মাদার তেরেসা অমিয় বাণী থেকে এই শিক্ষা নিতে পারি যেখানে বলা হয়......

আমি এমন কিছু করতে পারি যা আপনি পারেননা, আবার আপনিও এমন অনেক কিছু করতে পারেন যা আমি কখনো করতে পারবোনা।  তবে একসাথে মিলে আমরা চাইলে অসাধারণ কিছু করে ফেলতে পারি। 

মনে রাখতে হবে, যে জীবন অপরের জন্য না,সেটি কোনো জীবন না।  উদারতা ও সহযোগিতার জন্যে সময় সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে  সভাপতি  প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে সকলে।