৪:৫৭ এএম, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার | | ১৩ রবিউল আউয়াল ১৪৪২




বাংলাদেশি উদ্যোক্তার প্রতিষ্ঠান পেলো বর্ষসেরা আইটি পুরস্কার

০৩ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৪ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ আইটি সেবাখাতে উদ্ভাবনীমূলক সমাধান দিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২০২০ সালের ‘সফটওয়্যার অ্যাজ এ সার্ভিস’ (সাস) অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে বাংলাদেশি উদ্যোক্তা ড. সামির আসাফের প্রতিষ্ঠান ‘পারফর্মেক্স’। 

‘পারফর্মেক্স’ মূলত অ্যান্ড-টু-অ্যান্ড স্টেকহোল্ডার এনগেজমেন্ট ও বিজনেস ইন্টেলিজেন্সের একটি প্ল্যাটফর্ম। 
‘বেস্ট সাস ফর স্টেকহোল্ডার এনগেজমেন্ট’ ক্যাটাগরিতে এ বছর প্রতিষ্ঠানটি শীর্ষস্থান অর্জন করেছে। 

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. সামির আসাফ এক বিবৃতিতে বলেন, সাস অ্যাওয়ার্ডে ভূষিত হওয়া নিঃসন্দেহে পারফর্মেক্সের জন্য একটি বড় মাইলফলক। 

স্টেকহোল্ডার এনগেজমেন্টের জায়গায় নতুন নতুন সমাধান উদ্ভাবনের মাধ্যমে প্রতিশ্রুতি পূরণের ক্ষেত্রে এই পুরস্কারটি আমাদের আরও অনুপ্রাণিত করবে।  এতে টেলিকম থেকে শুরু করে ঔষধশিল্প পর্যন্ত যাবতীয় শিল্পখাতে গ্রাহকদের কার্যকর ব্যবসায়িক তথ্য দেওয়া এবং বাস্তবমুখী সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা দেওয়ার ক্ষেত্রে আমরা আরও এগিয়ে যেতে সক্ষম হব। 

উদ্ভাবনীমূলক অনন্য সফটওয়্যার সমাধান দিতে স্বীকৃতি হিসেবে ২০১১ সাল থেকে নিয়মিতভাবে ‘সাস অ্যাওয়ার্ড’ দেওয়া হচ্ছে।  যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্যসহ সারা বিশ্বের সেরা সফটওয়্যার প্রতিষ্ঠানগুলো এতে অংশ গ্রহণ করে থাকে। 

‘বেস্ট সাস ফর স্টেকহোল্ডার এনগেজমেন্ট’ ছাড়াও এ বছর ‘বেস্ট এন্টারপ্রাইজ-লেভেল সাস প্রোডাক্ট’, ‘বেস্ট ইউএক্স/ইউআই ডিজাইন ইন এ সাস প্রোডাক্ট’, এবং ‘বেস্ট সিকিউরিটি ইনোভেশন ইন এ সাস প্রোডাক্ট’ ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। 

আইবিএমের কৃত্রিম বুদ্ধিমত্তাসহ সর্বাধুনিক প্রযুক্তির সাহায্যে পরিচালিত পারফর্মেক্সের রিয়েল-টাইম স্টেকহোল্ডার ও ইনোভেশন ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম সিদ্ধান্ত গ্রহণসহ নানা ক্ষেত্রে শিল্পখাতের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাহায্য করে থাকে।  এ খাতে অবদানের জন্য ২০১৭ সালে টেক-ভিত্তিক ম্যাগাজিন ‘সিআইও’ এর ‘শীর্ষ ১০০ বিগ-ডেটা সমাধান সরবরাহকারী-২০১৭’ ক্যাটাগরিতে মনোনীত হয়েছিল পারফর্মেক্স।